চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি রবিবার

অনলাইন ডেস্ক

১৯ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:৫০ পূর্বাহ্ণ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির জন্য আগামী রবিবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ শুনানরি জন্য এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জানান, আদালতের দপ্তরে খালেদা জিয়ার জামিন আবেদন জমা দেয়া হয়। আদালত আগামী রবিবার শুনানির দিন ধার্য করেছেন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনটি হাইকোর্টে জমা দেয়া হয়।

এর আগে গত বছর ৩১ জুলাই হাইকোর্টের এই বেঞ্চ চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন সরাসরি খারিজ করে দেন। এরপর ওই খারিজ আবেদনের বিরুদ্ধে আপিল করা হলে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ গত ১২ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দেন। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার এডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট্র দুর্নীতির মামলায় ঢাকার একটি বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওই সাজা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। এছাড়া জিয়া অরফানেজ ট্রাস্ট্র দুর্নীতির মামলায় ১০ বছরের সাজার বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট