চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

কার, মাইক্রো ও জিপের ফিটনেস নবায়নে বিশেষ সুবিধা
নানা অনিয়ম: ৩৯ যানবাহন চালককে ৪২ হাজার টাকা জরিমানা

১৭ ফেব্রুয়ারি, ২০২০ | ৯:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কার, মাইক্রো ও জিপের ফিটনেস নবায়নে বিশেষ সুবিধা

কার, মাইক্রো ও জিপ এ ধরণের তিন প্রকার যানবাহনের ফিটনেস নবায়নে বিশেষ সুযোগ প্রদান করেছে সরকার। এ যানবাহনগুলোর ফিটনেস নবায়নে এই সুযোগ প্রদান করা হয়েছে। এক্ষেত্রে নুতন কার, জিপ ও মাইক্রোবাসের প্রথমবার ফিটনেস সনদ গ্রহণের তারিখ হতে ৫ বছর পর ফিটনেস নবায়ন এবং পরবর্তীতে ২ বছর অন্তর ফিটনেস নবায়নের সুযোগ প্রদান করা হয়েছে। তবে ফিটনেস নবায়ন ফি প্রতি বছর সংশ্লিষ্ট ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে হবে।

এই আদেশের ফলে উক্ত তিন প্রকার যানবাহনকে প্রতিবছর ফিটনেস নবায়নের জন্য বিআরটিএ কার্যালয়ে যেতে হবে না। রাষ্ট্রপতির অনুমতিক্রমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ বিআরটিএ সংস্থাপন শাখার সহকারী সচিব মো. জসিম উদ্দন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন গত ৫ জানুয়ারি প্রকাশ করা হয়। এরপর বিআরটিএ পরিচালক মো. লোকমান মোল্লা আদেশটি কার্যকর করার জন্য গত ২১ জানুয়ারি এক চিঠির মাধ্যমে বিআরটিএ কার্যালয় সমুহকে জানিয়ে দেন।

সরকারের এ আদেশ বিআরটিএ চট্টগ্রাম কার্যালয়ে চলতি ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে কার্যকর হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিআরটিএ কার্যালয়ের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার মো. শহীদুল্লাহ।

শেয়ার করুন
The Post Viewed By: 238 People

সম্পর্কিত পোস্ট