চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শনিবার বাড়ি ফিরবেন চীনফেরত ৩১২ জন

নিজস্ব প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৮:০৫ অপরাহ্ণ

নভেল করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান থেকে দেশে ফিরিয়ে আনা বাংলাদেশিদের দুই সপ্তাহের পর্যবেক্ষণ শেষে শনিবার বাড়ি ফিরতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক। ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এক অনুষ্ঠানে তিনি একথা জানান।

গত ১ ফেব্রুয়ারি একটি বিশেষ বিমানে করে দেশে ফেরেন ৩১২ জন বাংলাদেশি। আটজনের শরীরে জ্বর থাকায় তাদের ঢাকার দুটি হাসপাতালে রেখে বাকিদের আশকোনা হজক্যাম্পে ১৪ দিনের পর্যবেক্ষণে পাঠানো হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন থেকে ফেরা এই ৩১২ বাংলাদেশিরা ‘কোয়ারেন্টিনের শেষ পর্যায়ে’ আছেন। আমরা তাদের সব পরীক্ষা-নিরীক্ষা করে ১৫ তারিখ ছেড়ে দেব। এখানে আর কোনো সমস্যা নেই। তাদের সবাই ভালো আছেন।

চীনফেরতদের ৩০১ জন এখন আশকোনা হজক্যাম্পে আছেন ও ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে বাকি ১১ জন আছেন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) কারও মধ্যেই করোনাভাইরাসের কোনো উপসর্গ দেখা যায়নি বলে জানিয়েছে।

করোনার মরণছোবলে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৩৫০ এ দাঁড়িয়েছে। এখন পর্যন্ত দেশটিতে সব মিলিয়ে ৬০ হাজারের মতো মানুষের শরীরের এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট