চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়োগ দেয়া হবে ৩০ হাজার লোকবল
উন্নয়ন কাজে অর্থায়নের জন্য ইসলামী বন্ড ‘সুকুক’ ছাড়বে সরকার

১২ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়োগ দেয়া হবে ৩০ হাজার লোকবল

চলতি বছর স্বাস্থ্য খাতে নিয়োগ দেয়া হবে ৩০ হাজার লোকবল। এতদিন মামলা সংক্রান্ত বিভিন্ন সমস্যা থাকায় প্রয়োজনীয় সংখ্যক লোকবল নিয়োগ দেয়া সম্ভব হয়নি। কিন্তু হাইকোর্টের একটি রায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষে আসায় এ বছরই সব ধরনের উদ্যোগ নেয়া হবে প্রয়োজনীয় সংখ্যক লোকবল নিয়োগের। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘ডিআরইউ সদস্য ও তাদের পরিবারের জন্য হেলথ ক্যাম্প’ উদ্বোধনী অনুষ্ঠানে আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের হাসপাতালগুলোতে শয্যাসংখ্যা বাড়ানো হয়েছে দ্বিগুণেরও বেশি। অবকাঠামো উন্নয়ন হয়েছে। যন্ত্রপাতি বসানো হয়েছে, কিন্তু যাদের মাধ্যমে সেবাগুলো মানুষ পাবে হাসপাতালে বাড়ানো হয়নি সেই সংখ্যক লোকবল। স্বাস্থ্যসেবাকে উন্নত ও সহজলভ্য করতে শুধু স্বাস্থ্যসেবা খাতেই প্রয়োজন অন্তত এক লাখ চিকিৎসক, নার্স, মিডওয়াইফারি, ফার্মাসিস্টসহ প্রয়োজনীয় অন্যান্য লোকবল।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে নাক, কান, গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, ডিআরইউ সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, এফবিসিসিআই’র পরিচালক রুহুল আমিন খন্দকার উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 221 People

সম্পর্কিত পোস্ট