চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

শামা ওবায়েদের টিপ্পনী ব্যারিস্টার রুমিনকে

১১ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শামা ওবায়েদের টিপ্পনী ব্যারিস্টার রুমিনকে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে লেখা রুমিন ফারহানার খোলা চিঠি নিয়ে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। বিএনপির সহআন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা এমপিকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, টকশোতে কথা বলা সহজ, রাজপথে থাকা কঠিন।

জানা গেছে, সোমবার রুমিন ফারহানা খালেদা জিয়ার উদ্দেশে খোলা চিঠি লেখেন। সেই চিঠিটি একটি ব্লগে প্রকাশিত হলে সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয়।

এর কয়েক মিনিট পর শামা ওবায়েদ কমেন্ট করেন– ‘ইট ইজ ইজি টু রাইট ‘খোলা চিঠি’ এন্ড টক ইন শো’স বাট ইট ইজ ডিফিকাল্ট টু বি অন দ্য স্ট্রিটস (খোলা চিঠি লেখা এবং টকশোতে কথা বলা সহজ, কিন্তু রাজপথে থাকা কঠিন)’।

প্রসঙ্গত খালেদা জিয়ার উদ্দেশে ওই চিঠিতে রুমিন লিখেছেন– ‘কেমন আছেন?’ আর সব চিঠির মতো এই প্রশ্নটা করছি না শুরুতেই। কারণ আপনার ক্ষেত্রে এই প্রশ্নটা ভীষণ অবান্তর। ছয় মাসের মতো হয়ে গেল শেষবার আপনাকে দেখেছি সামনা-সামনি, হাসপাতালের প্রিজন সেলে। কষ্টে ব্যথায় যন্ত্রণায় বারবার কুঁকড়ে যাচ্ছিলেন আপনি। খবর পাই আপনার অবস্থা প্রতিদিন আরও খারাপের দিকে যায়। আপনি খারাপ আছেন, ভীষণ খারাপ আছেন।

চিঠির শেষ দিকে তিনি লিখেন– এতবড় দল আপনার, কিন্তু দুই বছরের বেশি জেলে থাকার পরও সেই বিশাল দল সরকারকে বাধ্য করতে পারেনি আপনাকে মুক্তি দিতে, এটি ভেবে কি আপনার মনে কষ্ট হয় খুব? আগেই বলেছি– অনেকে ‘কিছু না’ থেকে ‘অনেক কিছু’তে পরিণত হয়েছি আপনার আশীর্বাদে। আপনার এই দুর্দিনে আমাদের দায়িত্ব আমরা যথাযথভাবে পালন করতে পারিনি—এই অপরাধবোধ আমাকে তাড়া করে বেড়ায় প্রতিটা মুহূর্তে।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন
The Post Viewed By: 329 People

সম্পর্কিত পোস্ট