চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সেলিম আশরাফের চিকিৎসার জন্য ৫ হাজার ডলার দিলেন এন্ড্রু কিশোর

অনলাইন ডেস্ক

১১ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:০১ অপরাহ্ণ

বাংলা গানের কিংবদন্তী সুরকার সেলিম আশরাফ। যার হাতে রচিত হয়েছে যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা/ তোরা দে না, দে না/ সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না’ এমন অসংখ্য দেশাত্মবোধক গান।

কিন্তু অনেক দিন থেকেই তিনি অসুস্থ। আর এই অসুস্থ মানুষটির চিকিৎসায় নিজের চিকিৎসা খরচ থেকে ৫ হাজার সিঙ্গাপুর ডলার দিলেন ক্যানসারের সঙ্গে লড়াই করে চলা আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর।

গত রবিবার সন্ধ্যায় সিঙ্গাপুরে এন্ড্রু কিশোরের সম্মানে কনসার্টের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মাধ্যমে এন্ড্রু কিশোর ব্যক্তিগতভাবে অসুস্থ সুরকার ও সংগীত পরিচালক সেলিম আশরাফের চিকিৎসা সহায়তায় ৫০০০ সিঙ্গাপুর ডলার একটি খামে ভরে সাবিনা ইয়াসমিন এবং সৈয়দ আব্দুল হাদী’র হাতে তুলে দেন। এছাড়াও সাবিনা ইয়াসমিন ও সৈয়দ আব্দুল হাদী ব্যক্তিগতভাবে সুরকার সেলিম আশরাফের চিকিৎসায় সহায়তা প্রদান করেছেন।

এন্ড্রু কিশোরের জন্য ভালোবাসা’ শিরোনামের এই কনসার্টে সংগীত পরিবেশন করেন সৈয়দ আব্দুল হাদী, সাবিনা ইয়াসমিন, মিতালী মুখার্জি ও এন্ড্রু কিশোরের শিষ্য মোমিন বিশ্বাস। সিঙ্গাপুরের জালান বুকিত মেরাহর গেটওয়ে থিয়েটারে আয়োজিত এই কনসার্টের মঞ্চে ওঠেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরও।

জানা গেছে, সুরকার সেলিম আশরাফ গত বছরের ফেব্রুয়ারি মাসে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা নিয়ে বেশ অর্থ কষ্টে পড়েছিলেন। পরে প্রধানমন্ত্রী তার পাশে দাঁড়ান। এখন প্রতি সপ্তাহে তার ডায়ালাইসিস করাতে হয়। এই সুরকারের সুরে ‘এই জীবন তো অনেক কিছুই চায়’সহ বেশ কিছু গান গেয়েছিলেন এন্ড্রু কিশোর।

উল্লেখ্য, কিডনি ও হরমোনজনিত সমস্যার কারণে উন্নত চিকিৎসা নিতে গত ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরে যান দেশবরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে ক্যানসারের অস্তিত্ব পাওয়া যায়। বর্তমানে তার ক্যানসারের চিকিৎসা চলছে।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট