চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

২ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে গ্রন্থমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমিতে অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। 

এসময় তিনি বঙ্গবন্ধুর লেখা ‘আমার দেখা নয়া চীন’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। প্রধানমন্ত্রী ১০ লেখককে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রদান করেন।

বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং একাডেমির সামনের ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় তিন লাখ বর্গফুট জায়গায় এবারের মেলা অনুষ্ঠিত হচ্ছে। 

২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ছাড়া প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা, ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বইমেলা চলবে।

বাহান্নর চেতনা থেকে একাত্তর, যার ভেতরে জড়িয়ে আছে ৫৪, ৬২, ৬৬ ও ৬৯- বাঙালির স্বাধিকার থেকে স্বাধীনতা অর্জনের এই পথচলাকে এবার উদ্‌যাপন করা হবে মেলাজুড়ে। এর জন্য এবারের মেলার প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বিজয়: বাহান্ন থেকে একাত্তর (নব পর্যায়)’।

মেলার বাংলা একাডেমি প্রাঙ্গণের নামকরণ করা হয়েছে ভাষা শহীদ বরকতের নামে। সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণকে চারটি চত্বরে ভাগ করে উৎসর্গ করা হয়েছে ভাষা শহীদ সালাম, রফিক, জব্বার ও শফিউরের নামে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 183 People

সম্পর্কিত পোস্ট