চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চীনের উহান থেকে ফেরা ৭ জন হাসপাতালে

অনলাইন ডেস্ক

১ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:০৯ অপরাহ্ণ

চীনের উহানে আটকে থাকা ৩১৬ বাংলাদেশিদের আনতে যাওয়া বিশেষ বিমানে ৩১৪ জন দেশে ফিরেছেন। এর মধ্যে ৭ জনের শরীরের তাপমাত্রা বেশি হওয়ায় তাদের রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে।  

তবে এই ফ্লাইটে ৩১৬ জনের ফেরার কথা থাকলেও শরীরের তাপমাত্রা বেশি থাকায় দুজনকে উহানেই রেখে আসা হয়।

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা শাহারিয়ার সাজ্জাদ জানান, “জ্বর থাকায় সাতজনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের নেওয়া হয়েছে আশকোনো হজ ক্যাম্পে।”

চীনফেরত এই বাংলাদেশিদের যে আশকোনো হজ ক্যাম্পে রেখে ১৪ দিন পর্যবেক্ষণ করা হবে, সে কথা আগেই জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। পর্যবেক্ষণের এই সময় তাদের সঙ্গে দেখা করার জন্য স্বজনরা যেন ব্যাকুল না হয়ে পড়েন সেজন্য তাদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন তিনি।  

তাদের ফিরিয়ে আনতে শুক্রবার (৩১ জানুয়ারি) উহান যায় বিমানের ফ্লাইট। রাতেই তাদের নিয়ে যাত্রা করার কথা থাকলেও স্বাস্থ্য পরীক্ষা ও অভিবাসন সংক্রান্ত নানা জটিলতায় শনিবার চীনের স্থানীয় সময় সকালে ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশে যাত্রা করে। দুপুর পৌনে ১২টার দিকে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এদিকে করোনাভাইরাস আতঙ্গে বৃহস্পতিবার বৈশ্বিক জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

চীন সরকারের নানা পদক্ষেপের পরও দেশটিতে হু হু করে বেড়েই চলছে করোনাভাইরাসের সংক্রমণ। জানুয়ারির শেষ দিন পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণে চীনেই মারা গেছেন ২৫৯ জন। অন্যদিকে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৯১ জন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট