চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

প্রথমবারের মতো ‘মিস আর্থ বাংলাদেশ’

২৮ জানুয়ারি, ২০২০ | ২:২৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো ‘মিস আর্থ বাংলাদেশ’

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে মিস আর্থ বাংলাদেশ অর্থাৎ বাংলাদেশ থেকে নির্বাচিত হয়ে, প্রথমবার একজন বাংলাদেশি তরুণী (যার বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে এবং অবিবাহিত) বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা নির্বাচিত সুন্দরীদের সাথে, একই মঞ্চে বাংলাদেশ প্রতিনিধি হিসেবে অংশ নেবে। এ উপলক্ষে এক প্রেস কনফারেন্সের আয়োজন করে ‘মিস আর্থ বাংলাদেশ’ পুরো কার্যক্রমের আয়োজক ও লাইসেন্সি প্রতিষ্ঠান প্রিপল নাইন গ্লোবাল। এই অনুষ্ঠানের আয়োজন, প্রচার সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন প্রতিষ্ঠানটির ন্যাশনাল ডিরেক্টর নায়লা বারী।

মিস আর্থ একটি আন্তর্জাতিকমানের সুন্দরী প্রতিযোগিতা যার প্রতিপাদ্য “Beauty for a cause”। এই প্রতিযোগিতাটি মিস ওয়ার্ল্ড বা মিস ইউনিভার্সের মতোই একটি গ্রহনযোগ্য আন্তর্জাতিকমানের প্রতিযোগিতা। মিস আর্থের উদ্দেশ্য হচ্ছে, আর্থ আইকন দিয়ে আমাদের পৃথিবীর প্রকৃতি, পরিবেশ ও আবহাওয়া রক্ষায় সচেতনতা গড়ে তোলা এবং বিভিন্ন উদ্যোগ গ্রহণে উৎসাহিত করা। প্রতিযোগিতাটি জাতিসংঘের ‘এনভায়রনমেন্ট প্রোগ্রাম’র সহযোগিতায় অনুষ্ঠিত হয়। এছাড়াও সহযোগী সংগঠন হিসেবে রয়েছে UN, UNEP, UN Women, UNFPA, USAID, Plan, Global Impact। ১ ফেব্রুয়ারি ২০২০ থেকে শুরু হবে ওয়েবসাইটের (www.misserthbangladesh.com) মাধ্যমে মিস আর্থ বাংলাদেশের রেজিস্ট্রেশন, যা চলবে পুরো ফেব্রুয়ারি জুড়ে। রেজিস্ট্রেশন শেষে চলবে জেলা ও বিভাগীয় প্রাথমিক বাছাই কার্যক্রম। বাছাই শেষে সারাদেশ থেকে ২১ জনকে নির্বাচিত করা হবে সেমিফাইনালের জন্য। নির্বাচিত ২১ জনকে মে মাসে ঢাকায় রেখে গ্রুমিং করানো হবে। এরপর তারা অংশ নেবে চূড়ান্ত প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতায় আরো থাকবে পরিবেশ রক্ষা বিষয়ক চলচ্চিত্র তৈরির প্রতিযোগিতা।

চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগীকে সেপ্টেম্বরে পাঠানো হবে ফিলিপাইনের রাজধানী ম্যানিলাতে। সেখানে আরেক দফা গ্রুমিং সেশন করে বিশ্বের অন্যান্য দেশ থেকে আসা প্রতিযোগীদের সাথে অংশ নেবে চূড়ান্ত প্রতিযোগিতায়।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 202 People

সম্পর্কিত পোস্ট