চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সরস্বতী পূজার ছুটি পরিবর্তন শিক্ষা মন্ত্রণালয়ের

২৮ জানুয়ারি, ২০২০ | ২:৪৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সরস্বতী পূজার ছুটি পরিবর্তন শিক্ষা মন্ত্রণালয়ের

২৯ জানুয়ারি (বুধবার) সরস্বতী পূজার ছুটি নির্ধারণ করা হলেও তা পিছিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। দেশের সকল সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব গোপাল চন্দ্র দাসের স্বাক্ষরিত সংশোধিত ছুটির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২০ শিক্ষাবর্ষের ছুটির তালিকায় ২৯ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি নির্ধারণ করা ছিল। বর্তমানে সেটি পরিবর্তন করে ৩০ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি সংশোধন করা হয়েছে।

বলা হয়েছে, ছুটির তালিকায় ২৯ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি নির্ধারণ করা থাকলেও সেটি ৩০ জানুয়ারি হওয়ায় নতুন করে ছুটির দিন সংশোধন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে পূজার কারণে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পুননির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এর পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন নিবার্চন পেছাতে। পরে সঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনে নির্বাচনের তারিখ ৩০শে জানুয়ারির বদলে পহেলা ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 271 People

সম্পর্কিত পোস্ট