চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

শেখ হাসিনায় আস্থা ৮৬ শতাংশ মানুষের

২৭ জানুয়ারি, ২০২০ | ৬:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

রিসার্চ ইন্টারন্যাশনালের জরিপ

শেখ হাসিনায় আস্থা ৮৬ শতাংশ মানুষের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর দেশের ৮৬ শতাংশ মানুষের আস্থা আছে বলে এক জরিপে উঠে এসেছে। গতকাল রোববার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে গবেষণা প্রতিষ্ঠান রিসার্চ ইন্টারন্যাশনাল তাদের করা জরিপ থেকে এ তথ্য জানায়।

গত ৭ জানুয়ারি দেশবাসীর উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণে তিনি দেশবাসীকে তার ওপর আস্থা রাখতে বলেন। তার পরিপ্রেক্ষিতে ‘আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের প্রথম এক বছরের কার্যক্রম’ শিরোনামে দেশব্যাপী জরিপ কার্যক্রম পরিচালনা করে রিসার্চ ইন্টারন্যাশনাল।

দৈবচয়ন পদ্ধতিতে করা জরিপে মোট ৮ হাজার ৩৯ জনকে মোবাইল ফোনে কল করা হয়। এদের মধ্যে ৫ হাজার ৪২৯ জন কল রিসিভ করেন। মতামত দেন ২ হাজার ২৬৬ জন অর্থাৎ ৪১ দশমিক ৭ শতাংশ। ৮০ শতাংশ উত্তরদাতা বলেছেন, বর্তমান সরকারের প্রথম এক বছর অতীতের তুলনায় ভালো। মোট ৮৬ শতাংশ উত্তরদাতা জানিয়েছেন, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখেন। আস্থাহীনতার কথা বলেছেন ৩ শতাংশ। কোনো মন্তব্য করেননি ১১ শতাংশ মানুষ। তার নেতৃত্বাধীন সরকার পরিচালনা বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন ৮৫ শতাংশ এবং অসন্তোষ প্রকাশ করেছেন ৩ শতাংশ উত্তরদাতা।

জরিপের ফলাফল উপস্থাপন করেন অস্ট্রেলিয়া প্রবাসী গবেষক অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টন। গবেষণা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রিসার্চ ইন্টারন্যাশনালের প্রধান সমন্বয় কর্মকর্তা ও গবেষক কাজী আহমদ পারভেজ, এবং মো. মোশাররফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রিসার্চ ইন্টারন্যাশনালের প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ মোফাজ্জল হুসাইন।

শেয়ার করুন
The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট