চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

তিনদিন পর ২ বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

২৫ জানুয়ারি, ২০২০ | ১০:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তিনদিন পর ২ বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে নিহত নওগাঁর দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীর লাশ ৩ দিন পর ফেরত দিল বিএসএফ। পতাকা বৈঠকের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে আজ শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে  নিহত রনজিত কুমার (২৪) ও কামাল আহমেদ (৩২) নামের দুই ব্যক্তির লাশ ফেরত দেয়া হয়।

বিজিবি ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, গত বুধবার রাতে মফিজুল ইসলাম, কামাল হোসেন ও রনজিত কুমারসহ ১০-১২ জনের একটি দল জেলার পোরশা দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০ (এস) মেইন পিলারের নীলমারী বিল দিয়ে ভারতের অভ্যন্তরে অবৈধভাবে গরু আনতে প্রবেশ করে। তারা গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে বৃহস্পতিবার ভোর রাতে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন। এ সময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও গুলিবিদ্ধ হয় তিন গরু ব্যবসায়ী।

এদের মধ্যে গরু ব্যবসায়ী মফিজুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশের ২শ’ গজ অভ্যন্তরে তার লাশ পড়ে ছিল। আর গরু ব্যবসায়ী রনজিত কুমার ও কামাল আহমেদের লাশ পড়ে ছিল ভারতের ৮শ’ গজ অভ্যন্তরে। পরে দুপুর দেড়টার দিকে লাশ দুটি নিয়ে যান বিএসএফের সদস্যরা।

এ নিয়ে ঘটনার দিন বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দুয়ারপাল সীমান্তের শূন্যরেখায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে অনুষ্ঠিত হয় পতাকা বৈঠক। এতে বিএসএফের পক্ষ থেকে তিন বাংলাদেশিকে হত্যার কথা স্বীকার করে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে তারা। বৈঠকে আইনি প্রক্রিয়া শেষে দুইজনের লাশ ফেরত দেয়ার অঙ্গীকার করে বিএসএফ সদস্যরা। আজ তিনদিন পর বিএসএফ ওই দুই বাংলাদেশির লাশ ফেরত দেয়।

পোরশা থানার ওসি শাহিনুর ইসলাম বলেন, লাশ দুটি বিজিবি থেকে থানায় হস্তান্তর করা হয়। নিহত ব্যক্তিদের পরিবারের কাছে লাশ দু্টি হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 166 People

সম্পর্কিত পোস্ট