চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

৪ মে, ২০১৯ | ২:০১ পূর্বাহ্ণ

মাহমুদ মানজুর

তেলুগু সিনেমায় প্রশংসিত

মেঘলা মুক্তা

দক্ষিণ ভারতের তেলুগু ইন্ডাস্ট্রির মূলধারার এই ছবিটির নাম ‘সাকালাকালা ভাল্লাবুড়ু’। বাংলাদেশের কোনও অভিনয়শিল্পীর ক্ষেত্রে এটাই তেলুগু ইন্ডাস্ট্রিতে প্রথম পা। দক্ষিণের দেড়শ’টি পেক্ষাগৃহে একযোগে মুক্তি পায় এটি।
ছবি মুক্তি উপলক্ষে এর প্রচারণায় অংশ নিতে জানুয়ারির শেষ সপ্তাহে ঢাকা থেকে হায়দরাবাদে উড়ে যান মেঘলা। সফল প্রচারণা আর অভিনয় প্রশংসা নিয়ে গেল দেশে ফেরেন এই অভিনেত্রী। তবে টানা এক সপ্তাহে দক্ষিণের দর্শক-সমালোচকদের কাছ থেকে পাওয়া অসামান্য ভালোবাসা।
দক্ষিণের দিনগুলো দারুণ রোমাঞ্চকর ছিলো মেঘলা মুক্তার। বললেন, ‘এটা অপ্রকাশযোগ্য অনুভূতি। আমরা সাত দিনে অসংখ্য সিনেমা হলে ঘুরেছি পুরো টিম। সিনেমার প্রতি মানুষের যে টান দেখলাম, শিল্পীদের প্রতি দর্শকদের যে রেসপেক্ট, আতিথেয়তা- সেটি আসলে বলে বোঝানো যাবে না। মানে, কল্পনাই করা যায় না- একই অঞ্চলের অসংখ্য মানুষের ভালোবাসা নিয়ে ফিরেছি।
তেলুগু ইন্ডাস্ট্রিতে নতুন কাজের খবর কী? জবাবে মেঘলা বলেন, ‘সত্যি বলতে প্রথম ছবিটি ছিল একটু লো বাজেটের। মানে, সেখানে একটা সিনেমার সাধারণ বাজেট হয় ১০ থেকে ৫০ কোটি পর্যন্ত। তবে আমাদের এই ছবির বাজেট ছিল মাত্র ৩ কোটি রুপি। যার কারণে, এই ছবিটি শহরের বাইরের প্রেক্ষাগৃহে বেশি চলছে। মানে গ্রামাঞ্চলে। মূল শহরগুলোতে আমরা যেতে পারিনি। তো এরমধ্যে আরেকটি ছবির বিষয়ে প্রায় চূড়ান্ত করে এসেছি। এটির বাজেট বেশ বড়। যদিও এসব নিয়ে আগাম বলা একেবারেই নিষেধ।
ভারতের তেলুগু ভাষায় নির্মিত ‘সাকালাকালা ভাল্লাবুড়ু’ ছবিটি পরিচালনা করেছেন শিবা গণেশ। মেঘলা এই ছবির গুরুত্বপূর্ণ নারী চরিত্রে অভিনয় করেছেন। তার চরিত্রের নাম চৈত্রা।
এ ছবিতে তার বিপরীতে নায়ক হিসেবে আছেন তানিষ্ক রেড্ডি। অন্যদিকে মেঘলার বাবার চরিত্রে আছেন তামিল ও তেলুগু ছবির জনপ্রিয় অভিনেতা সুমন তালওয়ার। যিনি রজনীকান্তের ‘শিবাজি’ ও অক্ষয় কুমারের ‘গাব্বার ইজ ব্যাক’-এ খল অভিনেতা ছিলেন।
তেলুগু ভাষার বাণিজ্যিক ঘরানার এই ছবিতে অভিনয় করার অভিজ্ঞতা নিশ্চয়ই সহজ কিছু ছিল না। মেঘলা বলেন, ‘ভারতে গিয়ে তেলুগু ভাষার ছবিতে অভিনয় করা আসলেই কঠিন একটা কাজ ছিল। কোনও দিনই এমন সুযোগ পাবো বলে আশা করিনি। এটা এক অন্যরকম অভিজ্ঞতা। অনেক পরিশ্রম করেছি। সব উসুল হয়ে গেল তখনই, যখন হলে গিয়ে দেখলাম মানুষ আমাকে পর্দায় দেখেই শিষ মারে, হৈ হৈ করে ওঠে।’ প্রসঙ্গত, মেঘলা মুক্তা নিয়মিত মডেলিং ছাড়াও শাকিব খানের সঙ্গে যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’-এ অভিনয় করেছেন।

শেয়ার করুন
The Post Viewed By: 449 People

সম্পর্কিত পোস্ট