চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ফাগুন সন্ধ্যায় তারুণ্যের উচ্ছ্বাসের সমাবর্তন

রাতুল হাসান

৭ মার্চ, ২০২০ | ১:৫৯ পূর্বাহ্ণ

আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ ২০২০ সালে প্রতিষ্ঠার ১৪তম বর্ষে বছরব্যাপী ঋতুভিত্তিক আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে। এরই ধারাবাহিক এ আয়োজনের দ্বিতীয় নিবেদন ‘কবিতায় বসন্ত’ শিরোনামের আয়োজন গতকাল ২৮ জানুয়ারি শুক্রবার জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়। একই সাথে এ আয়োজনে তারুণ্যের উচ্ছ্বাস পরিচালিত আবৃত্তি কর্মশালার উনবিংশ সমাবর্তনও অনুষ্ঠিত হয়।

বসন্তের গান ও কবিতা নিয়ে এ আয়োজনে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠান শুরু হয় তারুণ্যের উচ্ছ্বাস আবৃত্তি কর্মশালার প্রশিক্ষণার্থীদের সমবেত পরিবেশনায় বৃন্দ আবৃত্তি ‘আজি বসন্ত জাগ্রত দ্বারে’ পরিবেশনার মধ্য দিয়ে। এরপর আবৃত্তি কর্মশালার ঊনবিংশ আবর্তনের সমাবর্তন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষবিদ ও সাহিত্যিক অধ্যাপক ড. মোহীত উল আলম। তারুণ্যের উচ্ছ্বাস উপদেষ্টা অধ্যাপক রীতা দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কবি-অধ্যাপক হোসাইন কবির এবং সংস্কৃতিজন মো. মাহফুজুর রহমান। অতিথিরা সমাবর্তনে অংশগ্রহণকারী সদ্য কর্মশালা সমাপ্ত করা প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন। আবৃত্তিশিল্পী প্রান্তিকা সাহার সঞ্চলনায় এতে স্বাগত বক্তব্য রাখেন তারুণ্যের উচ্ছ্বাস সাধারণ সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম।

এরপর অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী সুনন্দা রায়, রুবেল চৌধুরী এবং আনিকা চৌধুরী। একক আবৃত্তি পরিবেশন করেন স্বপ্নিল বড়–য়া, শিউলী চৌধুরী, আফরোজা চৌধুরী, খাদিজা বেগম, সায়াহ্ন চক্রবর্ত্তী, অর্পিতা বসু, শ্রাবণী সাহা, তন্বী ঘোষ, দেবদীপ কান্তি দাশ, মনিকা গুহ এবং রাত্রি বিশ্বাস। দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী আরমান হাফিজ ও রুম্পা বিশ্বাস, মৌ দত্ত ও রবি ভৌমিক, নূর হাসি ও মুফরাত হোসাইন। আবৃত্তিশিল্পী সেজুঁতি দের নির্দেশনায় বৃন্দ পরিবেশনায় অংশ নেন রুমি বিশ্বাস, ফরহাদ মাহমুদ, কাউসার উদ্দীন, আবদুল্লাহ মো জুনায়েদ, পিন্টু কন্তি দাশ, প্রিয়সী তালুকদার, খোদেজা আক্তার ঊর্মি, নিশা ধর, মারজিয়া বেগম, আরাফাত জাহান, উম্মে সালমা সুমি, উম্মে মেহেরীন, ফারমিনা তাসলিম বৃষ্টি, মো. ফরহাদ, নাইমুর রহমান এবং আনিকা মালেক তোহিন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট