চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কলকাতায় প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পতাকা’ ও ‘প্রশ্নবোধক’

২৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:২৭ পূর্বাহ্ণ

কলকাতায় প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পতাকা’ ও ‘প্রশ্নবোধক’

দৃশ্যছায়া থেকে নির্মিত শর্ট ফিকশন ‘পতাকা’ ও ‘প্রশ্নবোধক’ ভারতের হট্টমেলা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে। ২২-২৩ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত উৎসবে ইফতেখার আহমদ সায়মনের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত শর্ট ফিকশন দুটি কলকাতার ভারতসভা হলে প্রদর্শিত হবে।
চলচ্চিত্র দুটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনÑ শাহিনুর সরোয়ার, রুমেল বড়ুয়া, কেমং মারমা, বিপাশা চাকমা, জয় রাজ ত্রিপুরা, সুনাইক্রোই মারমা, রায়হান রানা, কঙ্কণ দাশ, শিহাব জিশান অনিক, এরিন জাহান লাবনী, ফাহমিদা খানম, উজ্ঞজয়ী মারমাসহ অনেকে। দুটি চলচ্চিত্রের চিত্রধারণ করেছেন জাকির হাসান, সম্পাদনা ও কালারে ছিলেন হাসিবুর রহমান। নেপথ্যে রাফসান, সেফায়েত, শিমুল, তুশি, ফরহাদ প্রমুখ।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হওয়ায় নির্মাতা ও দৃশ্যছায়ার কর্ণধার ইফতেখার আহমদ সায়মন জানান, ‘এই কাজের সাফল্য সম্পূর্ণভাবেই অভিনয়শিল্পী ও প্রোডাকশন মেটদের। পাহাড়ি-বাঙালি সম্প্রীতি এবং মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে একজন পাহাড়ি শিশুর দেশপ্রেমের ওপর ভিত্তি করে পতাকার কাহিনী বিস্তৃত হয়েছে। অপরদিকে প্রশ্নবোধকের মূল থিম ছিল যে কোন যুদ্ধে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় নারী এবং শিশু।’

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট