চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

যুক্তরাষ্ট্র-ইরান পাল্টাপাল্টি হামলা পর্যবেক্ষণ করছে ইউকে-কানাডা-কোরিয়া

৯ জানুয়ারি, ২০২০ | ৪:১১ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্র-ইরান পাল্টাপাল্টি হামলা পর্যবেক্ষণ করছে ইউকে-কানাডা-কোরিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক : ড্রোন হামলা চালিয়ে ইরানের দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তি জেনারেল কাসেম সোলেমানিকে হত্যা করেছে মার্কিন বাহিনী। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশেই সোলেমানিকে হত্যা করা হয়েছে। এর পর থেকেই দুই দেশের মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন।

ইরান বলছে, সোলেমানি হত্যার যথার্থ জবাব দেওয়া হবে। অন্যদিকে যুক্তরাষ্ট্র বলছে, যুদ্ধ বাঁধাতে নয়, থামাতেই সোলেমানিকে হত্যা করা হয়েছে। তবে ইরান হামলা চালালে আমরাও ছেড়ে দেবো না।

এরই মধ্যে গত মঙ্গলবার ইরাকের দুই মার্কিন বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এ হামলায় ১৩৫ মার্কিন সেনা নিহত হয়েছে বলে দাবি করছে ইরান।যেকোনো সময় যুক্তরাষ্ট্র-ইরান, এই দু’দেশের মধ্যে যুদ্ধ বাঁধতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে এই দু’দেশের মধ্যকার চলমার অবস্থা পর্যবেক্ষণ করছে যুক্তরাজ্য, কানাডা ও দক্ষিণ কোরিয়া। এমন তথ্যই জানিয়েছে দেশগুলোর কর্তৃপক্ষ। ইরাকে মার্কিন ঘাঁটিতে হামলার পর এক টুইট বার্তায় কানাডিয়ান আর্মড ফোর্সের প্রধান জেনারেল জনাথান ভেন্স বলেন, সেখানে অবস্থানরত কানাডার নাগরিকরা সবাই নিরাপদে আছে। চলমান পরিস্থিতিতে আমরা সতর্ক অবস্থানে রয়েছি। যুক্তরাজ্য বলছে, চলমান অবস্থায় আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে ব্রিটিশ
নাগরিকদের
নিরাপত্তা।

শেয়ার করুন
The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট