চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

পদত্যাগ করবেন মাহাথির!

১১ ডিসেম্বর, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

পদত্যাগ করবেন মাহাথির!

মাহাথির জানিয়েছেন, আগামী বছরের নভেম্বরে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক সহযোগিতা (অ্যাপেক) সম্মেলন মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে। সম্মেলনের পর তিনি সরে যাওয়ার প্রস্তুতি নেবেন।

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ সরে দাঁড়িয়ে জোটের অন্যতম নেতা আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়েছেন। তবে আগামী বছরের নভেম্বরের আগে তিনি সরছেন না বলে সাফ জানিয়েছেন। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানিয়েছেন।

৯৪ বছরের মাহাথির সাক্ষাৎকারে জানিয়েছেন, আগামী বছরের নভেম্বরে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক সহযোগিতা (অ্যাপেক) সম্মেলন মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে। সম্মেলনের পর তিনি সরে যাওয়ার প্রস্তুতি নেবেন।
তিনি বলেন,‘আমি হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়েছিলাম এবং আমি তা রাখব। আমি এটা মেনে নিচ্ছি যে অ্যাপেক সম্মেলনের আগে কোনো পরিবর্তন হলে সেটি হবে ঐক্যনাশক বলে ভেবেছিলাম’।

মাহাথির বলেন, ‘আমার পরিকল্পনা অনুযায়ী, আমি পদত্যাগ করছি এবং আমি তার কাছে দ- হস্তান্তর করছি। জনগণ যদি তাকে না চায় সেটা তাদের ব্যাপার। তবে আমি আমার দেওয়া প্রতিশ্রুতির অংশ পূরণ করব… অভিযোগ যাই হোক না কেন। আমি প্রতিশ্রুতি দিয়েছি, আমি প্রতিশ্রুতি রাখব’।
আগামী বছরের ডিসেম্বরের দিকে দায়িত্ব হস্তান্তর করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘সময় আসলে তখন দেখা যাবে’।
৯৪ বছরেও এতোটা কর্মক্ষম কীভাবে জানতে চাইলে মাহাথির বলেন, ‘আমি কিছু হালকা ব্যায়ামের চেষ্টা করি। তবে মূলত আমি আমার ওজন নিয়ন্ত্রণে রাখি। গত ৩০/৪০ বছর ধরে আমার ওজন ৬২ কেজিতে আছে। এর কোনো পরিবর্তন হচ্ছে না। আমি বেশি খাই না এবং স্বাদ চমৎকার হলে আমি খাবার খাই না। আমি অতিরিক্ত খাই না’।

শেয়ার করুন
The Post Viewed By: 134 People

সম্পর্কিত পোস্ট