চট্টগ্রাম সোমবার, ১০ আগস্ট, ২০২০

সর্বশেষ:

‘হোয়াইট হাউসে তার চেয়ে ভালো কাউকে পায়নি ইসরায়েল’!

৯ ডিসেম্বর, ২০১৯ | ৩:১৮ পূর্বাহ্ণ

শৌচাগারের পানি নিয়েও ট্রাম্পের ক্ষোভ

‘হোয়াইট হাউসে তার চেয়ে ভালো কাউকে পায়নি ইসরায়েল’!

ইন্টারন্যাশনাল ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘আমিই ইসরায়েলের সবচেয়ে ভালো বন্ধু।’

শনিবার ফ্লোরিডায় ইসরায়েলি-আমেরিকান কাউন্সিলের এক অনুষ্ঠানে দেওয়া ভাষণে তিনি এমন মন্তব্য করেন। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় ইহুদি ধনকুবেররা উপস্থিত ছিলেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। যুক্তরাষ্ট্রের ভোটের রাজনীতিতে গুরুত্বপূর্ণ হিসেবে ইহুদিদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, ‘ইহুদি রাষ্ট্রটি হোয়াইট হাউসে আপনাদের প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের চেয়ে ভালো কাউকে এর আগে কখনও পায়নি।’ ইতোপূর্বে ডেমোক্র্যাটদের ভোট দিয়ে ইহুদিরা ভুল করেছিল বলেও মন্তব্য করেন ট্রাম্প। এ প্রসঙ্গে তিনি ডেমোক্র্যাটিক পার্টি থেকে নির্বাচিত সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কথা তুলে ধরেন। ট্রাম্প বলেন, আপনাদের অনেকেই ওবামার জন্য নির্বাচন করেছিলেন। কোনও একদিন আপনারা আমাকে এর ব্যাখ্যা দেবেন। কারণ আমি মনে করি না যে, তারা ইসরায়েলকে খুব বেশি পছন্দ করে।

এদিকে শৌচাগারের পানিসংকটও ইদানীং বেশি বেশি ভাবাচ্ছে তাকে। গত শুক্রবার গুরুত্বপূর্ণ একটি বৈঠকে উপস্থিত শীর্ষ কর্তাব্যক্তিদের কাছে এ নিয়ে ক্ষোভও প্রকাশ করেন তিনি।

হোয়াইট হাউসে উচ্চপর্যায়ের ওই বৈঠকে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের শৌচাগারগুলোর সমস্যা নিয়ে তিনি আলোচনা করতে চান। শৌচাগারগুলোতে পানির জন্য ১০ থেকে ১৫ বার ফ্লাশ করতে হয়। সারা দেশেই এ সমস্যা হচ্ছে। শৌচাগারগুলোয় পানির চাপ কমে যাওয়ার বিষয়টি সরকার বেশ গুরুত্বসহকারে দেখছে।

তিনি আরও বলেন, ‘ফ্লাশ করার পর কল দিয়ে খুব কম পানি আসে। অবস্থা এতটাই সঙিন যে আপনি আপনার হাত ভালোভাবে ধুতেই পারবেন না। আমরা বিষয়টি বেশ গুরুত্ব দিয়ে দেখছি।’

The Post Viewed By: 112 People

সম্পর্কিত পোস্ট