চট্টগ্রাম শুক্রবার, ০৩ জুলাই, ২০২০

সর্বশেষ:

বর্তমান প্রেসিডেন্টকে ‘সাবেক’ বললেন ‘পুতিনকে বিশ্বাস করবেন না’

৮ ডিসেম্বর, ২০১৯ | ৪:৩৬ পূর্বাহ্ণ

বর্তমান প্রেসিডেন্টকে ‘সাবেক’ বললেন ‘পুতিনকে বিশ্বাস করবেন না’

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট পেট্রো পোরোশেংকো দেশটির বর্তমান প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনোস্কিকে বলেছেন, ‘পুতিনকে বিশ্বাস করবেন না’। রুশ প্রেসিডেন্টের সঙ্গে তাকে বৈঠক না করার পরামর্শও দিয়েছেন পেট্রো।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেনস্কা প্রভদার এক সম্পাদকীয়তে পেট্রো পোরোশেংকো বর্তমান প্রেসিডেন্টের উদ্দেশে বলেছেন, ‘পুতিনকে কখনও বিশ্বাস করবেন না। কখনও না এবং কোনও কিছুতেই না। পুতিন নিজের স্বার্থের জন্য সবকিছুতে হস্তক্ষেপ করেন। তিনি ইউক্রেন এবং ইউক্রেনবাসীকে ঘৃণা করেন।’

প্যারিসে অনুষ্ঠিতব্য পুতিন-জেলেনোস্কি বৈঠকের ৩ দিন আগে এমন পরামর্শ দিয়ে ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট আরও লিখেছেন, ‘আমি আন্তরিকভাবে পরামর্শ দেই- পুতিনের সঙ্গে বৈঠক এড়িয়ে চলুন। এটি যদি অসম্ভব হয় তাহলে তার কেজিবির (রাশিয়ার নিরাপত্তা সংস্থা) হস্তক্ষেপ ও চাটুকারিতা প্রতিরোধ করুন।’
সোমবার জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা ম্যার্কেল ও ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর মধ্যস্থতায় প্যারিসে পুতিনের সঙ্গে বৈঠক করবেন জেলেনোস্কি। গত মাসে তাকে ‘পছন্দনীয়’ এবং ‘আন্তরিক’ বলে উল্লেখ করেছেন পুতিন।

শুক্রবার পুতিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ বলেছেন, ‘গুরুত্বপূর্ণ বিষয়ে’ বৈঠক করতে প্যারিস যাচ্ছেন রুশ প্রেসিডেন্ট। এতে ইউক্রেন সংকটসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়ে জেলেনোস্কির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা হবে।

The Post Viewed By: 93 People