চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ‘চাপে’ আছেন, জানালেন হিলারি

১৪ নভেম্বর, ২০১৯ | ১:১৯ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : আগামী বছর হোয়াইট হাউসে যাওয়ার দৌড়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিতে তার ওপর ‘প্রচ- চাপ’ আছে বলে জানিয়েছেন হিলারি ক্লিনটন।

যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ট্রাম্পের কাছে পরাজিত হয়েছিলেন ডেমোক্রেট প্রার্থী হিলারি। তারপরও আসন্ন নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেননি যুক্তরাষ্ট্রের সাবেক এ ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী।
“অংশ নেবো না এমনটা কখনোই বলিনি,” এক সাক্ষাৎকারে বিবিসিকে বলেছেন তিনি।

২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পকে হারাতে পারলে কেমন প্রেসিডেন্ট হতেন, এখন ‘সারাক্ষণই তাই ভাবেন’ বলে জানান ৭২ বছর বয়সী এ নারী।
মেয়ে চেলসি ক্লিনটনের সঙ্গে যৌথভাবে লেখা ‘দ্য বুক অব গাটসি উইমেন’ বইয়ের প্রচারে যুক্তরাজ্যে গিয়েছিলেন হিলারি। সেখানে বিবিসি রেডিও ফাইভের লাইভ অনুষ্ঠানে এমা বারনেটের সঙ্গে কথোপকথনে হিলারিকে আগামী বছরের নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জিজ্ঞাসা করা হয়।
তার উত্তরে তিনি বলেন, “আমি কেমন প্রেসিডেন্ট হতাম এবং আলাদা কী করতাম, যা আমার দেশ ও বিশ্বের কাছে গুরুত্ববহ হতো, সারাক্ষণই এসব ভাবি।

অবশ্যই আমি এ বিষয়টি নিয়ে ভাবি, সারাক্ষণই ভাবি। যে-ই আগামীবার জিতুক না কেন, তাকে ভেঙে যাওয়া সবকিছু জোড়া লাগানোর চেষ্টা করতে হবে।”

একেবারে শেষ মুহূর্তে নির্বাচনী দৌঁড়ে নেমে পড়ার সম্ভাবনা আছে কিনা, এমন প্রশ্নের জবাবে নিউ ইয়র্কের সাবেক এ সিনেটর বলেছেন, “আমি, যেমনটা বলছি, কখনোই দাঁড়াবো না এমনটা কখনো বলিনি। আমি আপনাকে সুনির্দিষ্ট করে বলতে চাই, বহু মানুষ বিষয়টি নিয়ে চিন্তা করতে আমাকে অনেক চাপ দিচ্ছে। কিন্তু, এই মুহূর্তের মতোই, এই যে স্টুডিওতে আপনার সঙ্গে কথা বলার বিষয়টিও মোটেও আমার পরিকল্পনায় ছিল না,” বলেছেন তিনি।

শেয়ার করুন