চট্টগ্রাম শনিবার, ১৫ আগস্ট, ২০২০

৩৯ লাখ টাকায় বিক্রি হলো একটি কাঁকড়া  

৮ নভেম্বর, ২০১৯ | ১১:০৫ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

৩৯ লাখ টাকায় বিক্রি হলো একটি কাঁকড়া  

একটি কাঁকড়া বিক্রি হল ৪৬ হাজার মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ লক্ষ ৬১ হাজার রুপি (৩৯ লাখ ৯হাজার ৬১৫টাকা)। জাপানের রাজধানী টোকিওতে বৃহস্পতিবার এই নিলাম হয়। সেখানেই এই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

ভাবুন একবার! প্রায় যে দামে‘বিএমডব্লু এক্স১’ কেনা যায়, যে টাকায় নয়াদিল্লির দ্বারকায় একটি ২বিএইচকে ফ্ল্যাটকিনে ফেলতে পারবেন বা যে টাকার বিনিময়ে আপনি এই বাজারে প্রায় সাড়ে আটশো গ্রাম ২২ ক্যারেটের সোনা কিনে ফেলতে পারেন, সেই টাকায় এক ব্যক্তি একটি এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া কিনলেন।

আসলে জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভাল লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নেন। তবে এই কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনও জাপানি রেস্তরাঁয় বিক্রি করবেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানী প্রশাসনের আধিকারিক দাবি করেছেন, একটি কাঁকড়ার ক্ষেত্রে একটি বিশ্বে সব থেকে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে বলেও জানিয়েছে প্রশাসনিক কর্তারা। সূত্র:আনন্দবাজার।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 201 People