চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

৭ মে, ২০১৯ | ৩:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মেক্সিকোর উত্তরাঞ্চলে বিমান বিধ্বস্তে নিহত ১৩

মেক্সিকোর উত্তরাঞ্চলে একটি বিমান বিধ্বস্তের ঘটনায় ১৩ জন আরোহীর সবার মৃত্যু হয়েছে। দুর্গম পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হওয়া ১৩ জনের মধ্যে ৫ জন একই পরিবারের ছিলেন।

তারা যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একটি বক্সিং ম্যাচ দেখার পর ফিরে আসছিলেন বলে সোমবার জানিয়েছে কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম, খবর বার্তা সংস্থা রয়টার্সের।   

ওই আরোহীদের নিয়ে রোববার বিমানটি লাস ভেগাস থেকে রওনা হয়েছিল।

মেক্সিকোর সংবাদসংস্থাগুলো জানায়, বিমানের যাত্রীরা শনিবার লাস ভেগাসে গিয়েছিলেন বক্সিং দেখতে। এখনো নিহতদের পরিচয় জানা যায় নি। তবে কোয়াউইলা সরকার বিমানটিতে থাকা তিন ক্রু সদস্য এবং ১০ যাত্রীর নাম প্রকাশ করা করেছে। নিহতদের বয়স ১৯ থেকে ৫৭ বছর।  

স্থানীয় টেলিভিশন নেটওয়ার্ক মিলেনিওতে প্রদর্শিত একটি আলোকচিত্রে পুড়ে যাওয়া জমিতে একটি বিমানের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে।

কোয়াউইলা সরকার যে নাম প্রকাশ করেছে তার সবই হিস্পানিক ছিল।

মেক্সিকোর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, লাস ভেগাসের স্থানীয় সময় বিকাল ৩টার একটু আগে রওনা হওয়ার দুই ঘণ্টা পর বিমানটি নিখোঁজ হয়। আবহাওয়াজনিত কারণে বিমানটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

মেক্সিকোর গণমাধ্যম জানিয়েছে, ঝড়ের কবলে থেকে বাঁচতে জরুরি অবতরণের চেষ্টা করেছিলেন বিমানটির পাইলট। দূর্ঘটনার কারণ খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।  

শেয়ার করুন
The Post Viewed By: 333 People