চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

৬ মে, ২০১৯ | ৯:২৭ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

খামারের আড়ালে ইস্টার সানডের জঙ্গিদের প্রশিক্ষণ শিবির

শ্রীলঙ্কায়  সিরিজ হামলার জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরের খোঁজ পাওয়া গেছে। জঙ্গি হামলার মূল হোতা হিসেবে সন্দেহভাজন জাহরান হাশেমের বাড়ির এলাকায় একটি খামারবাড়ির আদলে এই প্রশিক্ষণ শিবিরের খোঁজ পেয়েছে পুলিশ।

জঙ্গিরা সুকৌশলে এই জায়গাটিকে স্বাভাবিক দেখাতে চেয়েছেন ।কেউ দেখতে এলে যেন এটিকে চাষের খামার বলে মনে করেন সেরকম সব ব্যবস্থা নেয়া হয়েছে। কিন্তু আসলে তারা এখানে সন্ত্রাসবাদের চর্চা করতো বলে জানান বাত্তিকালোয়ার এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা । রবিবার পরিচালিত এক অভিযানে ওই শিবিরটির একপাশের দেয়ালে গর্ত পেয়েছে পুলিশ। ওই কর্মকর্তা বলেন, ওই প্লটটির দুই ভূমিমালিককে আটক করা হয়েছে। শিবিরটিতে অনেকগুলো লম্বা টিউবও পাওয়া গেছে। এগুলো বোমা রাখার জন্য ব্যবহার করা হতো বলে ধারণা করছে পুলিশ।

শ্রীলঙ্কার পশ্চিমাঞ্চলীয় একটি শহর কাত্তানকুত্তি।এখানেই বাস করতেন জাফরান হাশেম।এই শহরের ১০ একর ভূমি নিয়ে এক দরিদ্র আবাসিক এলাকার ভেতর  দেয়াল দিয়ে ঘেরা জঙ্গিদের এই প্রশিক্ষণ শিবিরটি স্থাপিত। এখানেই বর্বরতম ইস্টার সানডে হামলার জঙ্গিরা বোমা নির্মাণ, বন্দুক চালানো সহ হামলার সার্বিক প্রশিক্ষণ নিয়েছেন বলে প্রাপ্ত খবরে বলা হয়েছে। কাত্তানকুত্তিতে অবস্থিত দীর্ঘ, বালুময় ওই জঙ্গি শিবিরটিতে চারতলা দালান বিশিষ্ট একটি ওয়াচটাওয়ার রয়েছে। এছাড়াও আম, নারিকেল গাছ, মুরগির খাঁচা ও ছাগল পালার ছাউনি রয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 243 People

সম্পর্কিত পোস্ট