চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ মে, ২০১৯ | ৮:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ব্রিটিশ রাজপরিবারে নতুন অতিথি

আজ ৬ মে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন ব্রিটিশ রাজপরিবারের পুত্রবধূ ডাচেস অব সাসেক্স’ মেগান মার্কেল। বাবা হয়েছেন ডিউক অব সাসেক্স’ প্রিন্স হ্যারি। স্থানীয় সময় সকাল ৫টা ২৬ মিনিটে পৃথিবীর আলো দেখেছেন রাজপরিবারের এই নতুন অতিথি । মেগান ও সন্তান দুজনেই সুস্থ আছেন।

ভূমিষ্ঠ সন্তানের ওজন ৭ পাউন্ড ৩ আউন্স। তিনি প্রিন্স চার্লসের চতুর্থ নাতি। এই নবজাতক প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দম্পতির প্রথম সন্তান। এছাড়া নবজাতকটি রানি দ্বিতীয় এলিজাবেথের আট নম্বর গ্রেট গ্রান্ড চাইল্ড। নতুন রাজকীয় শিশুটি ব্রিটিশ রাজসিংহাসনের সপ্তম উত্তরাধিকারী হবে।  রাজকীয় দম্পতি এখনো তাদের নবাগত শিশুর নাম নিয়ে ভাবছেন।

বাকিংহাম প্যালেস থেকে জানা যায়, নির্ধারিত সময়ের পূর্বে একচল্লিশতম সপ্তাহে মেগান প্রসব বেদনা অনুভব করেন। তাকে শেষ দেখা গিয়েছিল মার্চে ।

উল্লেখ্য, প্রিন্স হ্যারি গত বছরের মে মাসে মেগানকে বিয়ে করেছিলেন। পাঁচ মাস পরে অন্তঃসত্ত্বা হন তিনি। গত বছরের অক্টোবরে প্রথম ঘোষণা দেওয়া হয় ‘ডিউক অব সাসেক্স এবং ডাচেস অব সাসেক্স’ বাবা-মা হচ্ছেন।

২০১৮ সালের মে-তে হ্যারি প্রিন্স এবং মেগান মার্কেলের রাজকীয় বিয়ে অনুষ্ঠান হয়। এরপর থেকে রানি এলিজাবেথের ঘোষণা অনুযায়ী- প্রিন্স হ্যারি ‘ডিউক অব সাসেক্স’ ও তার স্ত্রী মেগান ‘ডাচেস অব সাসেক্স’।

 

 

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 333 People

সম্পর্কিত পোস্ট