চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ মে, ২০১৯ | ১:২৪ পূর্বাহ্ণ

এবার প্রয়াত রাজিব গান্ধীর সমালোচনায় মোদি

ইন্টারন্যাশনার ডেস্ক : ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজিব গান্ধীর প্রসঙ্গ তুলে তার ছেলে বর্তমান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করলেন নরেন্দ্র মোদি। শনিবার উত্তরপ্রদেশের একটি নির্বাচনী জনসভায় বর্তমান প্রধানমন্ত্রী রাজিব গান্ধীকে ‘এক নম্বরের দুর্নীতিগ্রস্ত’বলে কটাক্ষ করেন।
নরেন্দ্র মোদি বফর্স ‘দুর্নীতি’র প্রসঙ্গ তুলে এমন মন্তব্য করেন বলে ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে।
বফর্স কামান কেনার জন্য একটি সুইডিশ সংস্থার থেকে ঘুষ নিয়েছিলেন রাজিব, এমনই অভিযোগ উটেছিল এক সময়। যদিও রাজিব গান্ধীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার কোনো প্রমাণ নেই বলে হাইকোর্ট রায় দিয়েছে। আনন্দবাজারের প্রতিবেদন বলছে, শনিবার সেই বফর্সের প্রসঙ্গ তুলে মোদি বলেন, ‘আপনার (রাহুল) বাবা তার পারিপার্শ্বিক মানুষদের কাছে ‘মিস্টার ক্লিন’হতে পারেন, কিন্তু তার জীবন শেষ হয়েছে ‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’হয়ে।’ আশির দশকে বফর্স কেলেঙ্কারির কথা সামনে আসে।
আর ১৯৯১ সালে রাজিব গান্ধী মারা যান। মোদি বলেন, ‘নামদাররা ভাল করে শুনে রাখুন, সোনার চামচ মুখে দিয়ে আমার জন্ম হয়নি, কোনো রাজ পরিবারেও জন্ম নেইনি আমি। আমার ভাবমূর্তি ছোট করে এই মানুষগুলো চাইছে কেন্দ্রে একটা দুর্বল সরকার গড়তে।’ উল্লেখ্য, রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে অনেক দুর্নীতি হয়েছে বলে বহু দিন ধরেই নরেন্দ্র মোদির সমালোচনা করে আসছেন রাহুল গান্ধী।
তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, নির্বাচনী প্রচারে রাহুলের
প্রত্যুত্তর দিতেই বফর্স প্রসঙ্গ টেনে আনেন মোদি। যদিও
রাফাল নিয়ে একটি শব্দও উচ্চারণ করেননি তিনি।

শেয়ার করুন
The Post Viewed By: 555 People

সম্পর্কিত পোস্ট