চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৫ মে, ২০১৯ | ১১:২৮ অপরাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক

গাজায় অভিযান চালাতে নির্দেশ নেতানিয়াহুর

গত বছরের নভেম্বরের পর ইসরায়েল-ফিলিস্তিন পরিস্থিতি আবারও মারাত্মক লড়াইয়ে রূপ নিচ্ছে। এ লড়াইয়ের তৃতীয় দিনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনের গাজা উপত্যকায় ব্যাপক অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন।
রবিবার (৫ মে) এক বিবৃতিতে নেতানিয়াহু বলেন, আজ সকালে আমি ইসরায়েল ডিফেন্স ফোর্সকে গাজা উপত্যকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় ধরনের অভিযান চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছি। গাজার চারপাশে ইসরায়েলি বাহিনী ট্যাংক, গোলাবারুদ এবং পদাতিক বাহিনী নিয়ে জোর অভিযান চালাবে।
শুক্রবার ইসলামিক জিহাদের এক স্নাইপার ইসরায়েলি সেনাদের দিকে গুলি ছোড়াকে কেন্দ্র করে গাজায় নতুন করে সহিংসতার সূত্রপাত হয়। ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি ওই স্নাইপারের গুলিতে তাদের দুই সেনা আহত হয়েছেন বলে । মূলত এরপর হতে দুই দেশের মধ্যে পাল্টাপাল্টি হামলা শুরু হয়, যা তৃতীয় দিনে গড়িয়েছে। এরই মধ্যে দু’পক্ষে অন্তত সাত জন নিহত হয়েছে বলে জানায় আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স।
এদিকে, ইসরায়েলি বোমাবর্ষণে লোকজন বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। রবিবার ভোরের আগে দুই সদস্য নিহত হয়েছে বলে জানায় সশস্ত্রগোষ্ঠী ইসলামি জিহাদ। গত শুক্রবার থেকে এ পর্যন্ত চলমান লড়াইয়ে ৯ ফিলিস্তিনি নিহত হওয়ার কথা জানিয়েছেন গাজার কর্মকর্তারা।

শেয়ার করুন
The Post Viewed By: 223 People

সম্পর্কিত পোস্ট