চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ মে, ২০১৯ | ১:২৭ পূর্বাহ্ণ

এটর্নি জেনারেলের বিরুদ্ধে মিথ্যা বলার অভিযোগ পেলোসির

বিডিনিউজ : যুক্তরাষ্ট্রের স্পিকার ন্যান্সি পেলোসি কংগ্রেসের কাছে মিথ্যা বলার অভিযোগ করেছেন এটর্নি জেনারেল উইলিয়াম বারের বিরুদ্ধে। যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্তকারী বিশেষ কাউন্সেল রবার্ট মুলারের প্রতিবেদন নিয়ে সিনেট প্যানেলে এটর্নি জেনারেল বারের সাক্ষ্যের একদিন পর পেলোসির এ মন্তব্য এল। ওই রিপোর্ট নিয়েই বারের মিথ্যা বলার অভিযোগ করেছেন পেলোসি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ন্যায়বিচারে বাধা সৃষ্টির দায়মুক্ত করার সিদ্ধান্তকে ঘিরে তীব্র প্রশ্নের মুখে পড়েছেন বার। যুক্তরাষ্ট্রের শীর্ষ এই আইন বিষয়ক কর্মকর্তা বৃহস্পতিবার ডেমোক্র্যাটিক-নেতৃত্বাধীন প্রতিনিধি পরিষদের বিচারবিভাগীয় কমিটিতে সাক্ষ্য দিতেও অস্বীকৃতি জানান।
এদিন পেলোসি বলেন, ‘তিনি (এটর্নি জেনারেল) কংগ্রেসকে মিথ্যা বলেছেন। কেউ এটি করে থাকলে তা একটি অপরাধ বলেই বিবেচিত হবে। কেউই আইনের উর্ধ্বে নন।’
মুলার যে প্রতিবেদন দিয়েছিলেন তার চার পাতার একটি সারসংক্ষেপ লিখেছিলেন এটর্নি জেনারেল উইলিয়াম বার। যা নিয়ে মুলার টিমের অভিযোগ ছিল এবং তারা বারকে সে ব্যাপারে জানিয়েওছিল। এমনকি দু’বার বারকে তার সারসংক্ষেপ সম্পর্কে আরো তথ্য দিয়ে বিস্তারিত ব্যাখ্যাও দিতে বলা হয়েছিল বলে দাবি মুলার টীমের। তবে বার বলছেন, মুলার টীমের অভিযোগ সম্পর্কে তিনি জানতেন না। বারের এ কথার পরিপ্রেক্ষিতেই তার বিরুদ্ধে মিথ্যা বলার অভিযোগ করেছেন পেলোসি।

শেয়ার করুন
The Post Viewed By: 223 People

সম্পর্কিত পোস্ট