চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১ মে, ২০১৯ | ১:৪২ পূর্বাহ্ণ

‘চৌকিদার চোর হ্যায়’ মন্তব্যের জন্য সুপ্রিম কোর্টে ক্ষমা চাইলেন রাহুল

ইন্টারন্যাশনাল ডেস্ক : ‘চৌকিদার চোর হ্যায়’ মন্তব্যের জন্য সুপ্রিম কোর্টে ক্ষমা চাইলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার ক্ষমা চেয়েছেন তিনি।
আদালতের রাহুলের দেওয়া হলফনামায় তিনটি ভুল ছিল বলে জানিয়েছেন রাহুলের আইনজীবী অভিষেক মনু সিংভি। আগামী ৬ মে ফের এই মালার শুনানি হবে। আর সেদিনই আদালতে অতিরিক্তি হলফনামা জমা দেবেন রাহুল গান্ধী। এর আগে এই ইস্যুতে দুঃখপ্রকাশ করলেও ক্ষমা চাননি রাহুল গান্ধী।
সুপ্রিম কোর্টে রায় নিয়ে বিতর্কিত মন্তব্য করায় রাহুল গান্ধীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ ওঠে। সম্প্রতি রাফয়েল নথি নিয়ে একটি রায়ে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, ‘চুরি হওয়া’ রাফায়েল নথি বিচার প্রক্রিয়ায় গ্রাহ্য করা হবে। এই পরিপ্রেক্ষিতে রাহুল জানান, সুপ্রিম কোর্টও স্পষ্ট করেন চৌকিদার চোর। রাহুলের মন্তব্য আদালত অবমাননার সামিল বলে অভিযোগ করে বিজেপি। সুপ্রিম কোর্টে মামলা করেন বিজেপি সাংসদ মিনাক্ষী লেখি। এরপর রাহুলের মন্তব্যের ব্যাখ্যা চেয়ে নোটিশ দেয় সুপ্রিম কোর্ট।
সুপ্রিম কোর্টের নোটিশে দুঃখ প্রকাশ করেন রাহুল। কিন্তু তাঁর সাফাই, ভোটের উত্তপ্ত প্রচারের মুহূর্তে এ ধরনের মন্তব্য করে ফেলেন তিনি। যার জন্য দুঃখিত বলে দাবি করেছেন।

শেয়ার করুন
The Post Viewed By: 275 People

সম্পর্কিত পোস্ট