চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

১ মে, ২০১৯ | ১:৪৩ পূর্বাহ্ণ

রাহুলের বিরুদ্ধে নাগরিকত্ব নিয়ে ওঠা অভিযোগের জবাব প্রিয়াঙ্কার

‘দুনিয়া জানে ওর জন্ম-বেড়ে ওঠা এখানেই’

ইন্টারন্যাশনাল ডেস্ক : কংগ্রেস সভাপতির নাগরিকত্ব নিয়ে প্রিয়াঙ্কার সাফ কথা সবটাই ‘বকওয়াস’। দুনিয়া জানে রাহুল এখানেই জন্মেছে এবং বড়ও হয়েছে এখানেই কংগ্রেস সভাপতিকে উদ্ধার করতে এগিয়ে এলেন প্রিয়াঙ্কা গান্ধী।
কংগ্রেস সভাপতির নাগরিকত্ব নিয়ে প্রিয়াঙ্কার সাফ কথা সবটাই ‘বকওয়াস’। দুনিয়া জানে রাহুল এখানেই জন্মেছে এবং বড়ও হয়েছে এখানেই।
উল্লেখ্য, লোকসভা ভোট চলাকালীন নাগরিকত্ব নিয়ে বিপাকে রাহুল গান্ধী। বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী দাবি করেছেন, রাহুল আসলে ব্রিটেনের নাগরিক। সেই দাবির ভিত্তিতে রাহুল গান্ধীকে আগামী ১৪ দিনের মধ্যে জবাব দিতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।
এদিকে, বুধবার এনিয়ে সরব হলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশের আমেঠিতে প্রচার করাকালীন তিনি সাংবাদিকদের বলেন, এটা কী ধরনের বকওয়াস! গোটা দেশ জানে এখানেই বড় হয়েছে রাহুল। এখানেই ওর জন্ম। এরকম উদ্ভট কথা আগে কখনও শুনিনি।
কী দাবি করেছেন সুব্রহ্মণ্যম স্বামী? এক পিটিশনে তিনি দাবি করেছেন, ২০০৩ সালে ব্রিটেনে ব্যাকওপস নামে একটি কোম্পানির নাম নথিভূক্ত করেন রাহুল গান্ধী। সেখানে রাহুল গান্ধীর নাম রয়েছে ডাইরেক্টরের জায়গায়। ২০০৫ ও ২০০৬ সালের জন্য ওই কোম্পানির যে আয়-ব্যায়ের হিসেব দেওয়া হয়েছে সেখানে রাহুল গান্ধী নিজেকে ব্রিটিশ নাগরিক বলে ঘোষণা করেছেন।
২০১৭ সালে ওই কোম্পানি ভেঙে দেওয়া হয়। সেখানেও রাহুল গান্ধীকে ব্রিটিশ নাগরিক হিসেবে দেখানো হয়েছে। স্বামীর ওই দাবির পরই স্বরাষ্ট্রমন্ত্রক রাহুল গান্ধীকে এনিয়ে ১৪ দিনের মধ্যে তাঁর মতামত জানাতে বলেছে। গোটা বিষয়টিকেই তাঁর ভাবমূর্তি নষ্ট করার প্রক্রিয়া বলে বর্ণনা করেছে কংগ্রেস।

শেয়ার করুন
The Post Viewed By: 419 People

সম্পর্কিত পোস্ট