চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মমতার ৪০ এমপির ‘বিজেপিতে’ যোগ দেয়ার খবর দিলেন মোদি

৩০ এপ্রিল, ২০১৯ | ১:৫১ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরন্দ্রে মোদি পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উদ্দেশে বলেছেন, তৃণমূল কংগ্রেসের ৪০ জন এমপির সঙ্গে তার যোগাযোগ হয়েছে।
সেসব এমপি লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পরপরই দলত্যাগ করবেন। ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার পশ্চিমবঙ্গের হুগলি জেলায় এক নির্বাচনী প্রচারণা সমাবেশে গিয়ে এমন দাবি করেন। এবারের লোকসভা নির্বাচনে মোদি আর মমতার মধ্যে তুমুল বাগযুদ্ধ চলছে। তারা নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই একে অন্যকে কটাক্ষ করে বক্তব্য দিচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি পশ্চিমবঙ্গের ৪২ লোকসভা আসনের ২৫টিতে জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে এবার। হুগলি জেলার শ্রীরামপুর শহরের সেই নির্বাচনী জনসভায় মোদি বলেন, ‘দিদি, আগামী ২৩ মে ফলাফল প্রকাশের দিন চারদিকে শুধু পদ্মফলু (বিজেপির দলীয় প্রতীক) প্রস্ফুটিত হবে।
আর আপনার এমপিরা আপনাকে ছেড়ে চলে যাবে। এমনকি আজকেও আপনার দলের ৪০ এমপির সঙ্গে আমার যোগাযোগ হয়েছে।’প্রধানমন্ত্রী মোদির এমন মন্তব্যের পর তৃণমূল দলীয় সাংসদ ডেরেক ও ব্রেইন মোদির বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছেন, ‘অশ্বব্যবসায়’ করছেন।
দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনের এ নিয়ে অভিযোগ দেয়া হবে বলে জানিয়েছেন তিনি। ২০১৬ সালে পশ্চিমবঙ্গের রাজসভা নির্বাচনে মোট ২৯৪টি আসনের মধ্যে ২১১টিতে জয়ী হয় মমতার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। তাছাড়া লোকসভার মোট ৪২ আসনের মধ্যে ৩৪টি আসন এখন তৃণমূলের দখলে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট