চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২৯ এপ্রিল, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

পশ্চিমবঙ্গের খাদ্যমন্ত্রীর মন্তব্য

নাগরিকপঞ্জি হলে বাংলাদেশে ফিরতে হবে ৩ লাখ মানুষকে

ভারতের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চালু হলে পশ্চিমবঙ্গ থেকে তিন লাখ মানুষকে বাংলাদেশে ফিরতে হবে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের খাদ্যমন্ত্রী ও উত্তর চব্বিশ পরগণা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন, এনআরসি চালু হলে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার বাগদা এলাকার মানুষদের বাংলাদেশে চলে যেতে হবে। আজ সোমবার বাগদার হেলেঞ্চা হাইস্কুল মাঠে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত সমাবেশের প্রস্তুতি খতিয়ে দেখতে এসে হেলেঞ্চায় এই মন্তব্য করেন তিনি।
জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, এনআরসি খুব বড় ফ্যাক্টর। বাগদার মানুষের কাছে সবচেয়ে বড় যন্ত্রণার হবে জাতীয় নাগরিকপঞ্জি থেকে যদি তাদের নাম বাদ হয়ে যায়। তাদের নাম যদি বাদ হয়ে যায় তাহলে বাগদায় তিন লাখ মানুষ বাস করলে তাদের মধ্যে ২ লাখ ৯৫ হাজার মানুষকে বাংলাদেশে চলে যেতে হবে!
তিনি বলেন, এতে করে বাগদার বাড়িগুলো খা-খা করে পড়ে থাকবে! দুর্ভিক্ষ হলে মানুষ যেরকম মারা যায়, ১৩৫০ সালে বাংলায় দুর্ভিক্ষে রাস্তায় মৃতদেহ পড়েছিল।
সেরকম বাগদা খা-খা করবে। যদি এনআরসি চালু হয় বাগদার ৯৫ শতাংশ মানুষকে বাংলাদেশে চলে যেতে হবে। বাগদার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সেই এনআরসি বিষয়ে শুনতে আসবেন।-ইন্টারনেট

শেয়ার করুন
The Post Viewed By: 284 People