চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

২৫ নভেম্বর, ২০২০ | ১০:৫১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই

আর্জেন্টাইন ফুটবল তারকা ও ফুটবলের ঈশ্বরখ্যাত দিয়াগো ম্যারাডোনা আর নেই। ৬০ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন এই ফুটবল জাদুকর। আজ বুধবার (২৫ নভেম্বর) নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। বার্তা সংস্থা এএফপি তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আর্জেন্টাইন শীর্ষ গণমাধ্যম ক্ল্যারিনসহ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম তার মৃত্যুর খবর জানিয়েছে। খবরে প্রকাশ, নিজের ৬০তম জন্মদিন পালনের কয়েকদিন পরই মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল ম্যারাডোনাকে। অস্ত্রোপচারের পর সপ্তাহ দুয়েক আগে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। পুরোপুরি সেই অসুস্থতা থেকে সেরে ওঠার আগেই হার্ট এটাক হয়েছে তার।

১৯৮৬ সালে প্রায় একক দক্ষতায় আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনা বরাবরই বর্ণময় চরিত্র। সামনে থেকে নেতৃত্ব দেওয়া যাকে বলে, তার সাক্ষাৎ উদাহরণ হয়েছিলেন সে বছরের বিশ্বকাপের আসরে। পায়ের জাদুতে গোটা বিশ্বকে মুগ্ধ করে জিতে নিয়েছিলেন গোল্ডেন বল। একইসাথে তিনি বিতর্কিতও বটে। তার ‘হ্যান্ড অফ গড’ গোল নিয়ে আজও বিশ্বজুড়ে চর্চা চলে।

২০১০ বিশ্বকাপে মানুষকে মোহাবিষ্ট করে রাখা এই ফুটবলার ছিলেন আর্জেন্টিনার কোচের ভূমিকায়। অবশ্য সেবার লিওনেল মেসিদের নিয়ে সাফল্য আনতে না পারলেও কোটি কোটি ফুটবল ভক্তের মনে তার আসন একেবারেই আলাদা।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 241 People

সম্পর্কিত পোস্ট