চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

২৫ নভেম্বর, ২০২০ | ১২:০৪ অপরাহ্ণ

প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্র ৬৪ লাখ করোনার টিকা বিতরণ করবে

করোনাভাইরাসের বিস্তার রোধে যুক্তরাষ্ট্র প্রথম সপ্তাহে ফাইজার ও বায়োএনটেক কভিড-১৯ ভ্যাকসিনের ৬৪ লাখ ডোজ বিতরণ করার পরিকল্পনা হাতে নিয়েছে।

আগামী মাসেই এসব ভ্যাকসিন ব্যবহারের অনুমতি পাওয়া যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

বিজ্ঞাপন

আগামী ১০ ডিসেম্বর মার্কিন ফুড এন্ড ড্রাগ প্রশাসন (এফডিএ) কমিটি এ ভ্যাকসিন ব্যবহারের সবুজ সংকেত দেওয়া হবে কি-না সে ব্যাপারে বৈঠকে বসতে যাচ্ছে।

সরকারের অপারেশন ওয়ার্প স্পিড বিষয়ক প্রধান অপারেশনস কর্মকর্তা জেনারেল গুস্টাভ পার্না সাংবাদিকদের বলেন, ডিসেম্বরের শেষ নাগাদ প্রায় ৪ কোটি ডোজ ভ্যাকসিন পাওয়া যাবে।

মডার্না ও ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ উদ্ভাবিত অপর ভ্যাকসিন এই সংখ্যার অন্তর্ভুক্ত রয়েছে। তারা গত সপ্তাহে ভ্যাকসিনের প্রাথমিক কার্যক্ষমতার ফলাফল জানিয়েছে এবং জরুরি অনুমোদনের কাছাকাছি পর্যায়ে রয়েছে।

এদিকে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের ও মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। মঙ্গলবার সর্বশেষ পরিসংখ্যানে দেখা যায়, যুক্তরাষ্ট্রে কভিড-১৯ রোগ ছড়িয়ে পড়ার শুরু থেকে এ পর্যন্ত মোট ২ লাখ ৫৯ হাজার ৬০০ জন এ ভাইরাসে প্রাণ হারিয়েছে এবং ১ কোটি ২৫ লাখ মানুষ আক্রান্ত হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট