চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার সুযোগ দিচ্ছে কুয়েত

কুয়েত প্রতিনিধি

২৫ নভেম্বর, ২০২০ | ১১:০৯ পূর্বাহ্ণ

চলতি বছরের ১ জানুয়ারি থেকে বা এর পূর্বে কুয়েতে যে সকল অভিবাসী অবৈধ হয়েছেন তাদের জন্য দ্বিতীয় দফা সাধারণ ক্ষমা ঘোষণা করেছে দেশটির সরকার।

মঙ্গলবার (২৪ নভেম্বর) কুয়েতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অফিসিয়াল টুইটে বরাত দিয়ে স্থানীয় ইংরেজি দৈনিক কুয়েত টাইমস এই সংবাদ প্রকাশ করে।

প্রকাশিত সংবাদে বলা হয়, যেসব অবৈধ প্রবাসী বৈধভাবে কুয়েতে থাকতে আগ্রহী, তারা সংশ্লিষ্ট সংস্থা (কোম্পানি/কপিল) বা শোন অফিসে যোগাযোগ করে এবং তার উপর অর্পিত জরিমানা পরিশোধ করে আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এই বিষয়ে শর্ত ও নিয়ম মেনে আকামা নবায়ন করতে হবে। এছাড়া যেসব প্রবাসী কুয়েত ত্যাগে আগ্রহী, তারা অবশ্যই নির্ধারিত জরিমানা পরিশোধ করবে। যখনই কুয়েত ত্যাগের ঘোষণা দেওয়া হবে, তখন চলে যেতে পারবে। পুনরায় নতুন ভিসায় কুয়েতে প্রবেশের সুযোগ পাবে। যেসব অবৈধ প্রবাসী নির্ধারিত সময়ে বৈধ হওয়ার সুযোগ নিবে না, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে, তাদের কুয়েত ত্যাগে বাধ্য করা হবে এবং পুনরায় কুয়েত প্রবেশ করতে পারবে না।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে প্রথম দফা সাধারণ ক্ষমায় ১ লাখ ৫০ হাজার অবৈধ অভিবাসীর মধ্যে বিভিন্ন দেশের সর্বমোট ত্রিশ হাজার অবৈধ অভিবাসী সাধারণ ক্ষমায় কুয়েত ত্যাগ করে এদের মধ্যে প্রায় পাঁচ হাজার বাংলাদেশি প্রবাসী সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন