চট্টগ্রাম সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

ক্যান্সারে আক্রান্ত পুতিন, নতুন বছরে পদত্যাগ!

২১ নভেম্বর, ২০২০ | ৬:৪০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ক্যান্সারে আক্রান্ত পুতিন, নতুন বছরে পদত্যাগ!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত। একইসাথে পারকিনসন রোগের লক্ষণ দেখা দিয়েছে তার। গেল ফেব্রুয়ারিতে তার একবার জরুরি অপারেশনও করা হয়েছে।

ব্রিটেনের দ্য সান ও দ্য মেইল অনলাইন রাশিয়ার রাজনৈতিক বিশ্লেষক ভ্যালেরি সলোভেই’কে উদ্ধৃত করে এ খবর জানিয়েছে।

ভ্যালেরি সলোভেই জানান, পুতিন আগামী বছরের শুরুতে ক্রেমলিন ছাড়ার পরিকল্পনা করছেন। এ মাসের শুরুতে তিনি পুতিনের পারকিনসন রোগ আছে বলে খবর ছড়িয়ে দেন।

তারও আগে তিনি বলেছেন, প্রেসিডেন্ট পুতিনকে ক্যান্সারের চিকিৎসা দেয়া হয়েছে বলে তাকে জানানো হয়েছে। এক্ষেত্রে তিনি  ক্রেমলিনের সর্বোচ্চ নীতি-নির্ধারণী মহলের সূত্র ব্যবহার করেছেন।

ভ্যালেরি সলোভেই বলেছেন, প্রেসিডেন্ট পুতিনের সাইকো-নিউরোলজিক্যাল প্রকৃতির অর্থাৎ পারকিনসন ও ক্যান্সারের দু’রকম স্বাস্থ্যবিষয়ক সমস্যা দেখা দিয়েছে। ফেব্রুয়ারিতে পুতিনের অপারেশন করানো হয়েছে। তবে কি সমস্যায় অপারেশন করানো হয়েছে তা তিনি বলেননি।

তবে অন্য একটি রাশিয়ান সূত্রের দাবি, সে সময় পুতিনের পাকস্থলি বা পেটে ক্যান্সারের অপারেশন করানো হয়েছে। এ সময়ে প্রেসিডেন্টের শিডিউলে কিছু ফাঁক রাখা হয়।

প্রসঙ্গত, ভ্যালেরি সলোভেই হলেন রাশিয়ান রাষ্ট্রবিজ্ঞানী। ইতিহাসবিদ এবং পাবলিক রিলেশন্স ডিপার্টমেন্ট মস্কো স্টেট ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশনের সাবেক এই প্রধান গত বছর পদত্যাগ করেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 59 People

সম্পর্কিত পোস্ট