চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৮ নভেম্বর, ২০২০ | ১২:৩৫ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

রাগ ক্ষোভ অভিমান ভুলে আসুন একসঙ্গে কাজ করি: বাইডেন

সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে বিরাট ব্যবধানে জিতে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হলে জো বাইডেন। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে ঐতিহাসিক এই জয়লাভ ডেমোক্রেটিক দলের প্রার্থী বাইডেন।

নির্বাচিত হওয়ার পর এক বিবৃবিতে বাইডেন সবাইকে রাগ-ক্ষোভ-অভিমান ও দ্বন্দ্ব ভুলে একসঙ্গে কাজ করার আহব্বান জানিয়ে বলেন, ‘আমেরিকার মানুষ আমার ও কমলা হ্যারিসের প্রতি আস্থা রাখায় আমি সম্মানিতবোধ করছি। মহামারি করোনাভাইরাসের এমন কঠিন সময়েও রেকর্ড সংখ্যক আমেরিকান ভোট দিয়েছেন। এর মধ্য দিয়ে আপনারা প্রমাণ করেছেন গণতন্ত্র আমেরিকার সবার হৃদয়ে গেঁথে আছে। আমাদের প্রচারণা শেষ। এখন রাগ, ক্ষোভ, অভিমান ও সমস্ত দ্বন্দ্ব পেছনে ফেলে জাতি হিসেবে একত্রিত হয়ে একসঙ্গে কাজ করার সময়। এখন সময় আমেরিকানদের একত্রিত হওয়ার এবং সেরে ওঠার। আমরা মার্কিন যুক্তরাষ্ট্র, আমরা একত্রিত হলে এমন কোনো কিছু নেই যেটা আমরা করতে পারি না।’

স্থানীয় সময় শনিবার (৭ নভেম্বর) পেনসিলভেনিয়ায় জেতার মাধ্যমে বাইডেন সেখানকার ২০টি ইলেকটোরাল ভোট পেয়ে যান এবং জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০টি ভোট ছাড়িয়ে যান। তিনি ২৮৪টি ও পরাজিত প্রার্থী ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জানুয়ারি মাসে জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
  • 700
    Shares
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট