চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০২০ | ১:০১ অপরাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক, ছবি-বিবিসি

হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস করোনায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রের নির্বাচনের মধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস। মার্কিন গণমাধ্যমের বরাতে জানিয়েছে বিবিসি।

এনবিসি’র খবরে বলা জয়েছে, মিডোস নির্বাচনের রাতে হোয়াইট হাউসে জনসমাগমেও উপস্থিত ছিলেন। মাস্কপরা ছাড়াই ট্রাম্পের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল তাকে।

এ ছাড়া ট্রাম্পের নির্বাচনী ক্যাম্পেইনের সহযোগী নিক ট্রেইনারও কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন বলে ব্লুমবার্গের খবরে বলা হয়েছে। যদিও এ ব্যাপারে হোয়াইট হাউসের কারও তাৎক্ষণিক মন্তব্য পাওয়া যায়নি।

তবে তিনি কখন করোনা পরীক্ষা করিয়েছিলেন এবং তার শরীরে করোনার লক্ষণ কখন দেখা গিয়েছিল তা জানা যায়নি। এবং এ ব্যাপারে তেনি কোন মন্তব্য করেননি।

প্রেসিডেন্ট নির্বাচনের ভোট পরবর্তী সময়ে করোনাভাইরাসের সংক্রমণ ফের ভয়াবহ সংখ্যায় বাড়ছে যুক্তরাষ্ট্রে। টানা তৃতীয়দিন দেশটিতে রেকর্ড আক্রান্তের ঘটনা ঘটেছে।

সবশেষ চব্বিশ ঘণ্টায় ১ লাখ ২৭ হাজারের বেশি মানুষের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ২৩ হাজার। এর আগের দিন আক্রান্ত ছিল ১ লাখ ১০ হাজার।

ওয়ার্ল্ডো মিটারের হিসেব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়েছে, ১ কোটি ৫৮ হাজার। আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ৪২ হাজার। আক্রান্ত-মৃত্যু উভয় তালিকাতেই আগে থেকে শীর্ষে আছে দেশটি।

এর আগে ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের ভোটের সপ্তাহ দুই আগে করোনাভাইরাসে আক্রান্ত হন ট্রাম্প নিজে ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এ ছাড়া তার প্রশাসনের উপদেষ্টাদের মধ্যে বেশ কয়েকজন সদস্য এবং নির্বাচনী ক্যাম্পেইনের অনেকেই করোনার সংক্রমণে পড়েন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট