চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

৭ নভেম্বর, ২০২০ | ১২:০৮ অপরাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক

আমরা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিততে যাচ্ছি: বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে যদিও ডেমোক্র্যাটদের জয়ের আভাস স্পষ্ট। সেই মূহুর্তে জো বাইডেন, বলেছেন, নির্বাচনে তিনি ‘সংখ্যাগরিষ্ঠতা’ নিয়ে জয়লাভ করতে যাচ্ছেন।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ২৭ হাজার ভোটে এগিয়ে যাওয়ার পর যু্ক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় ডেলাওয়ারের উইলমিংটন থেকে এক টেলিভিশন ভাষণে তিনি একথা বলেন। খবর সিএনএন ও বিবিসির।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণের তিন দিন বাদে বাইডেনের এই ভাষণ দেওয়ার কথা ছিল বিজয়ী হিসেবে, কিন্তু স্মরণকালের ঘটনাবহুল এই নির্বাচনের পর এখনও গণনা শেষ না হওয়া এবং পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে ভিন্ন প্রেক্ষাপটে আসতে হয়েছে বাইডেনকে।

জো বাইডেন বলেন, জর্জিয়ার মধ্যে আমরা চব্বিশ ঘন্টা পিছনে ছিলাম, এখন আমরা এগিয়ে আছি এবং আমরা সেই রাজ্যকে জিততে যাচ্ছি। চব্বিশ ঘন্টা আগে পেনসিলভেনিয়ায় আমরা পিছনে ছিলাম, কিন্তু পেনসিলভেনিয়া আমরা জিততে যাচ্ছি, এবং এখন আমরা এগিয়ে রয়েছি। তবে আমরা এরিজোনাতে জিতেছি, নেভাডায় আমরা জিতেছি, এবং প্রকৃতপক্ষে আমাদের নেতৃত্ব নেভাডায় দ্বিগুণ হয়েছে। আমরা ৩০০ এরও বেশি নির্বাচনী ভোটের জন্য ট্র্যাক করছি।  মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে কোনো প্রেসিডেন্ট প্রার্থী এত ভোট পায়নি।’

এলেহেনি কাউন্টির পোস্টাল ব্যালট গণনা হওয়ার পর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের ভোটের ব্যবধান বেড়ে ২৭ হাজারে পৌঁছেছ এবং পেনসিলভানিয়া রাজ্যের ২০টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে প্রেসিডেন্ট হওয়ার পথে আরও এগিয়ে গেছেন বাইডেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট