চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

বাইডেনের মুখে হাদিস, ভিডিও ভাইরাল

৬ নভেম্বর, ২০২০ | ৮:১৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

বাইডেনের মুখে হাদিস, ভিডিও ভাইরাল

সারা বিশ্বের মানুষের কাছে জো বাইডেন নামটি এখন সম্ভবত সবচেয়ে বেশি আলোচিত বিষয়গুলোর একটি। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সেই জো বাইডেন এখন অনেকখানিই বিজয়ের দ্বারপ্রান্তে। ইতিমধ্যে ডেমোক্রেট প্রার্থীর এই সংগ্রহে রয়েছে ২৬৪ টি ইলেকটোরাল ভোট। আর মাত্র ৬টি ইলেকটোরাল ভোট পেলেই যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচিত হবেন সাবেক এই ভাইস প্রেসিডেন্ট।

বিজয়ের দ্বারপ্রান্তে থাকার এই মূহুর্তে নিজ মুখে বলা একটি হাদিস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। যেখানে যুক্তরাষ্ট্রের মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে বলতে এই প্রেসিডেন্ট প্রার্থীর মুখে শোনা যাচ্ছেঃ হযরত মুহাম্মদের একটি হাদিসে নির্দেশ করা হয়েছে- “তোমাদের কেউ কোনো অন্যায় সংঘটিত হতে দেখলে সে যেন তা নিজ হাতে প্রতিরোধ করে। তা সম্ভব না হলে যেন মুখে প্রতিবাদ করে। যদি তাও সম্ভব না হয় তবে যেন মন থেকে ঘৃণা করে।” আপনারা অনেকেই এই দীক্ষা নিয়ে জীবনধারন করেন, এই বিশ্বাস আর নীতি নিয়ে যা যুক্তরাষ্ট্রের নীতির সাথে সামঞ্জস্যপূর্ণ।

এরপর বাইডেন বলেন, আপনাদের প্রাপ্য এমন একটি প্রশাসন এবং এমন একজন প্রেসিডেন্ট যারা এসব উদ্যোগে আপনাদের সাথে কাজ করবে ও আপনাদের সমর্থন করবে। আমার প্রেসিডেন্ট নির্বাচিত হবার সৌভাগ্য হলে আমাদের হাত, আমাদের হৃদয় এবং আমাদের আশা দিয়ে সবাই সম্মিলিতভাবে ভুলকে ঠিক করতে, পৃথিবীকে আরো সুন্দর করতে; কাজ করব। আপনাদের উপর শান্তি বর্ষিত হোক।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট