চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

৬ নভেম্বর, ২০২০ | ৫:৫৯ অপরাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক

নেভাডাতেও ভোট গণনা বন্ধে ট্রাম্প শিবিরের মামলা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড রাজ্যে একই ধরনের পদক্ষেপ নেওয়ার পর এবার নেভাডা রাজ্যেও মামলা করেছে ট্রাম্পের প্রচারণা শিবির।

ভোট গণনা স্থগিত করাসহ আরো কিছু অভিযোগ আছে যেগুলে এরই মধ্যে অন্যান্য আদালতে উপস্থাপন করে সফল হতে পারেনি ট্রাম্প শিবির। এবিসি নিউজ

মামলার অভিযোগে বলা হয়েছে, ক্লার্ক কাউন্টির নির্বাচনে ব্যাপক অনিয়ম হয়েছে। তার মধ্যে ৩ হাজারের বেশি অযোগ্য মেইল ইন ভোট ছিল এবং ডাকযোগের বিশ্বাসযোগ্য ভোট প্রক্রিয়াতেও ঘাটতি ছিল।

বিবিসি জানায়, যেসব রাজ্যে বাইডেন এগিয়ে আছেন বা বাইডেনের সঙ্গে ট্রাম্পের এগিয়ে থাকার ব্যবধান কমে গেছে, সেসব রাজ্যে বার বার নির্বাচনে জালিয়াতি এবং অনিয়মের অভিযোগ তুলেছেন ট্রাম্প।

নেভাডা রাজ্যে বাইডেন এগিয়ে থাকলেও ট্রাম্প সমর্থকরা ভোট গণনা চালিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন। আরও ভোট গণনা করা হলে ট্রাম্পের পক্ষের ভোট মিলতে পারে বলেই তাদের বিশ্বাস।

নির্বাচনে পোস্টাল ভোট গণনা চলার মধ্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘অবৈধ’ ভোট গোনা হচ্ছে বলে অভিযোগ করলেও নির্বাচন পর্যবেক্ষকরা উল্টো কথাই বলছেন।

বিবিসি রেডিও ফাইভ-লাইভ আন্তর্জাতিক পর্যবেক্ষক মিশন ‘দ্য অর্গানাইজেশন ফর সিকিউরিটি এন্ড কো-অপারেশন ইন ইউরোপ (ওএসসিই) এর মুখপাত্রের কাছে ট্রাম্পের অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন- অনিয়মের কোনও প্রমাণ নেই।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 83 People