চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সড়ক দুর্ঘটনা: মরিশাসে চার বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

৫ নভেম্বর, ২০২০ | ১০:০৩ অপরাহ্ণ

পূর্ব আফ্রিকার দেশ মরিশাসে বাস দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) স্থানীয় সময় সকালে পোর্ট লুইসে বাসে করে কোম্পানিতে যাওয়ার সময় হাইওয়েতে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নিহতরা হলেন, ফারুক ইসলাম, সঞ্জয় দাস, রকিব মোল্লা ও আবদুর রাজ্জাক। একই দুর্ঘটনায় অন্তত ৮ জন আহত হয়েছেন।

এ বিষয়ে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ জানান, বাসটি প্রায় ৫০ জন বাংলাদেশি শ্রমিক নিয়ে কোম্পানি অফিসের দিকে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। এর মধ্যে তিন ঘটনাস্থলে ও অপর একজন হাসপাতালে নেয়ার পথে মারা যান। এছাড়া আট জন হাসপাতালে আছেন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া প্রায় ১০ জনের মতো প্রাথমিক চিকিৎসা নিয়ে ডরমিটরিতে ফেরত গেছেন ও বাকিরা অক্ষত আছেন বলেও জানান তিনি।

রাষ্ট্রদূত বলেন, মরিশাসের শ্রমমন্ত্রীকে সাথে নিয়ে আমরা হাসপাতালে গিয়েছিলাম। তিনি সেখানে অবস্থানরত শ্রমিকদের সঙ্গে কথা বলেন।

শ্রম মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি বৈঠক হয়েছে জানিয়ে রেজিনা বলেন, আমরা এখন বৈঠক থেকে বের হচ্ছি। ওই বৈঠকে সরকারের একাধিক কর্মকর্তার পাশাপাশি কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মৃতদেহগুলো পাঠানো প্রথম দায়িত্ব। এছাড়া হাসপাতালে যারা রয়েছেন তাদের চিকিৎসা ও মৃতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

এ ধরনের বড় দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, বিচ্ছিন্নভাবে কিছু দুর্ঘটনা ঘটে। তবে এত বড় আকারের দুর্ঘটনা খুব কমই হয়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট