চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

৪ নভেম্বর, ২০২০ | ১২:৩৯ অপরাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক

আমাদের বিশ্বাস আমরা জয়ের পথেই আছি: বাইডেন

যুক্তরাষ্ট্রের নির্বাচনের রাতে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন বলেছেন,‘আমরা জয়ের পথে রয়েছি বলে আমরা বিশ্বাস করি। সব ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এখন আমাদের ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী।’

বাইডেন বলেন, ‘আমরা যে অবস্থায় রয়েছি, তাতে আমরা আশাবাদী। আমরা এরিজোনায় জয় পাওয়ার ব্যাপারে আশাবাদী। এর মধ্যেই মিনেসোটায় জয় পেয়েছি। জর্জিয়াতেও আমাদের সম্ভাবনা রয়েছে। মিশিগানে জয় পাওয়ার ব্যাপারেও আমরা আশাবাদী।’

পেনসালভানিয়াতে ভোট গণনা শেষ হতে সময় লাগবে উল্লেখ করে তিনি বলেন, ‘সব ভোট গণনা শেষ হলে সেখানেও আমরা জয় পাওয়ার ব্যাপারে আশাবাদী।’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ৫১টি অঙ্গরাজ্য ও ডিসির মধ্যে ৩১টি অঙ্গরাজ্যের ফল পাওয়া গেছে। এর মধ্যে ১৭টিতে বিজয়ী হয়েছেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে ১৪টি অঙ্গরাজ্যে জয়ী হয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। তবে অঙ্গরাজ্যে পিছিয়ে থাকলেও ইলেক্টোরাল ভোটে এগিয়ে বাইডেন। এ পর্যন্ত বাইডেন পেয়েছেন ১৯২ ইলেক্টোরাল ভোট, আর ট্রাম্প পেয়েছেন ১১৪টি। বিজয়ী হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল ভোট।

নির্বাচনে ৫১টি অঙ্গরাজ্য ও ডিসির মধ্যে ৩১টি অঙ্গরাজ্যের ফল পাওয়া গেছে। এর মধ্যে ১৭টিতে বিজয়ী হয়েছেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে ১৪টি অঙ্গরাজ্যে জয়ী হয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন।

তবে অঙ্গরাজ্যে পিছিয়ে থাকলেও ইলেক্টোরাল ভোটে এগিয়ে বাইডেন। এ পর্যন্ত বাইডেন পেয়েছেন ১৯২ ইলেক্টোরাল ভোট, আর ট্রাম্প পেয়েছেন ১১৪টি। বিজয়ী হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল ভোট।

প্রাথমিক ফলাফলে প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের চেয়ে পিছিয়ে থাকা ট্রাম্প ভোটের রাতে টুইট করে অভিযোগ করেছেন তার প্রতিপক্ষের বিরুদ্ধে।

টুইটে তিনি লিখেছেন, “আমরা আশাবাদী, কিন্তু তারা এ নির্বাচন চুরির চেষ্টায় আছে। সেটা আমরা তাদের কখনোই করতে দেব না। নির্বাচন শেষ হয়ে যাওয়ার পর আর ভোট নেওয়া যায় না!”

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
  • 224
    Shares
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট