চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

৩ নভেম্বর, ২০২০ | ২:৩১ অপরাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক

নিউ হ্যাম্পাশায়ারের এক কেন্দ্রে ট্রাম্পকে হারালেন বাইডেন

সোমবার মধ্যরাতের পরপরই ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন শুরু হয়েছে। নিউ হ্যাম্পশায়ারের ডিক্সভিলে নচ গ্রামের মানুষজন মঙ্গলবার স্থানীয় সময় প্রথম প্রহরে ভোট প্রদান করেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। শহরটির একটি কেন্দ্রে পাঁচটি ভোট পড়েছে। এর সব কটি ভোট পেয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। 

তবে এ কেন্দ্রের ফলের সঙ্গে সব সময় রাজ্যে কারা সবচেয়ে বেশি ইলেক্টোরাল ভোট পেতে যাচ্ছে কিংবা কে হতে যাচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট, তার আভাস পাওয়া যায় না। ২০১৬ সালের নির্বাচনে এ কেন্দ্রে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন জিতেও প্রেসিডেন্ট হতে পারেননি।

রীতি অনুযায়ী ডিক্সভিল নচের ভোটাররা সোমবার মধ্যরাতে ভোট দিতে ব্যালসামস রিসোর্টে যান। মঙ্গলবার প্রথম প্রহরে একটি কক্ষে গিয়ে প্রত্যেকে ভোট দেন।এরপর ফলাফল জানিয়ে দেওয়া হয়। খবর সিএনএনের

কাছেই মিসফিল্ড নামের একটি এলাকার একটি কেন্দ্রে একইভাবে ২১টি ভোট পড়ে। এ কেন্দ্রে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৬ ভোট এবং বাইডেন পেয়েছেন ৫ ভোট।

সবার আগে ভোট হওয়া যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের ছোট্ট গ্রামীণ শহর ডিক্সভিলে নচ কানাডার সীমান্ত ঘেঁষা। এখানকার বাসিন্দারা ‘ঐতিহ্যগতভাবে’ ১৯৬০ সাল থেকে প্রেসিডেন্ট নির্বাচনে সবার আগে ভোট দিয়ে আসছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 98 People