চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১ নভেম্বর, ২০২০ | ১১:০৭ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ফ্রান্সে যাজককে গুলি

ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহরে লিওতে একটি গির্জায় যাজকের ওপর গুলি চালিয়েছে এক বন্দুকধারী যুবক। এ হামলার ঘটনায় ওই যাজক গুরুতর আহত হয়েছেন

স্থানীয় সময় শনিবার বিকাল ৪টার দিকে গির্জা বন্ধ করে বাসায় ফেরার সময় একাধিকবার গুলি চালায় ওই যুবক। তাকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

পুলিশের সূত্র ও প্রত্যক্ষদর্শীরা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ওই যাজক গির্জার কাছাকাছি আসার পর হামলাকারী তাকে লক্ষ্য করে দুইবার গুলি করে, প্রাণ-সংশয়ী আঘাতের কারণে তাকে ঘটনাস্থলেই চিকিৎসা দেওয়া হচ্ছে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই গির্জাটি গ্রিক অর্থোডক্স। হামলার পরপরই পুলিশ এলাকাটি ঘিরে ফেলে।

উপাসনা শেষে শনিবার গির্জা থেকে বের হচ্ছিলেন সেই যাজক। তখনই ওই যুবক তার ওপর হামলা চালায়। হামলাকারীর খোঁজে গোটা শহরে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর জানিয়েছিলেন, গোটা দেশে যেসব জায়গায় ভিড় বেশি, সেখানে সেনা মোতায়েন করা হবে।

বর্তমানে দেশটির উপাসনালয় থেকে শুরু করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও নিরাপত্তা জোরদার করা হলেও কীভাবে এমন হামলা হলো, তার উত্তর নেই পুলিশের কাছে।

মাত্র দুই দিন আগে বৃহস্পতিবার ফ্রান্সের আরেক শহর নিসের একটি গির্জায় অপর এক ব্যক্তি ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করে এক নারীর শিরশ্ছেদ করে ফেলে ও আরও দুই জনকে হত্যা করে বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

এর দুই সপ্তাহ আগে রাজধানী প্যারিসের শহরতলীতে ১৮ বছরের অপর এক ব্যক্তি স্থানীয় এক স্কুলের শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা করে। ওই শিক্ষক ক্লাসে নবী মুহম্মদের (সাঃ) কার্টুন দেখানোয় সে ক্ষিপ্ত হয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট