চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৩৫ লাখ টাকায় ‘আলাদিনের চেরাগ’ বিক্রি!

৩১ অক্টোবর, ২০২০ | ১০:৫৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

৩৫ লাখ টাকায় ‘আলাদিনের চেরাগ’ বিক্রি!

ভারতের উত্তরপ্রদেশে ‘আলাদিনের চেরাগ’ ৪১ হাজার ৫০০ ডলারে কিনে ভাগ্য বদলের নেশায় মত্ত এক চিকিৎসক প্রতারিত হয়েছেন। বাংলাদেশি টাকায় যার মূল্য ৩৫ লাখ ২১ হাজার ৭৫৪ টাকা।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, ভুক্তভোগী ওই চিকিৎসক এই চেরাগ কিনলেই বিপুল সম্পত্তি ও সুখের দিশা পাবেন বলে দুই প্রতারক তাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রতারক চক্রটি আরব রজনীর সেই চেরাগের মতোই দেখতে একটি নকল চেরাগ তৈরি করে তাতে আলো জ্বালানোর ব্যবস্থাও করে। পরে তারা এই চেরাগের জন্য চিকিৎসকের কাছে ২ লাখের বেশি ডলার চায়। শেষ পর্যন্ত তিনি তা সাড়ে ৪১ হাজার ডলারে কিনে নেন। পরে চলতি সপ্তাহের শুরুর দিকে উত্তরপ্রদেশের মিরাটের স্থানীয় থানায় প্রতারণার মামলা দায়ের করেন ওই চিকিৎসক। প্রতারণার সঙ্গে জড়িত দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাশাপাশি আরো একজনের খোঁজ চালানো হচ্ছে।

মামলার অভিযোগে বলা হয়, এক মাসের বেশি সময় ধরে তিনি এক নারীর চিকিৎসা করছিলেন। এ সময় দুই ব্যক্তির সঙ্গে তার সাক্ষাৎ হয়। সম্ভবত ওই নারী এই দু’জনের মা। একপর্যায়ে তারা তাকে একজন স্বঘোষিত ধর্মগুরুর গল্প বলেন। সেই গুরু তাদের বাড়িতেও গিয়েছিল। তারা ধীরে ধীরে সেই ডাক্তারকে নানা বিষয় বোঝাতে থাকে এবং একপর্যায়ে সেই গুরুর সঙ্গে দেখা করার আমন্ত্রণ জানায়। পরে ওই গুরুর সঙ্গে একদিন দেখা করতে যান চিকিৎসক। পরে স্বঘোষিত ধর্মগুরু সেখানে আলাদিনের চেরাগের জিনের বাদশাহর বেশে একজনকে হাজির করেন। পরে ওই ডাক্তার বুঝতে পারেন যে, অভিযুক্ত দু’জনের একজন প্রতীকী চরিত্র আলাদিনের বেশে তার সামনে এসেছিল। চেরাগের সত্যতা বুঝানোর জন্য অভিযুক্তদের একজন জিনের ভান করে। পরে অভিযুক্তরা চিকিৎসককে সম্পদ, সুস্বাস্থ্য এবং সৌভাগ্য বয়ে আনবে উল্লেখ করে আলাদিনের সেই চেরাগ ভারতীয় ১ কোটি ৫০ লাখ রূপিতে বিক্রি করে দেয়া হবে বলে জানান। কিন্তু সেটি তাৎক্ষণিকভাবে মাত্র ৩ লাখ ১০ হাজার রূপিতে কিনে নেন ওই চিকিৎসক।

মিরাটের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা অমিত রাই বলেন, একই উপায়ে অভিযুক্তরা অন্যান্য পরিবারগুলোর সঙ্গেও প্রতারণা করেছে। প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ চক্রের সাথে সংশ্লিষ্ট অন্য এক নারী সদস্যের খোঁজ চলছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট