চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

প্রতারণার মামলা বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদের বিরুদ্ধে

২৯ অক্টোবর, ২০২০ | ১১:১২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

প্রতারণার মামলা বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদের বিরুদ্ধে

ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির এমপি বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা বেগমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা হয়েছে। ‘প্রভাব খাটিয়ে’ লন্ডন কাউন্সিলের তিন লাখ ডলার দামের একটি ফ্ল্যাট পাওয়া ও সঠিক তথ্য গোপন করায় লেবার নেতা জেরেমি করবিনের এই সহযোগীর বিরুদ্ধে এই মামলা করা হয়।
৩০ বছর বয়সী আফসানা গত বছর ব্রিটিশ নির্বাচনে টাওয়ার হ্যামলেটস বারার পপলার এন্ড লাইম হাউস আসন প্রথমবার নির্বাচন করেই জিতে যান।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, ২০১১ সালে টাওয়ার হ্যামলেটস বারায় বাবার পরিবারের সঙ্গে থাকার সময় ফ্ল্যাটের জন্য কাউন্সিলে আবেদন করেছিলেন আফসানা। পরে বিয়ে করে ২০১৪ সালে স্বামীর বাড়িতে ওঠেন তিনি। কিন্তু বিচ্ছেদের পর মাত্র ছয় মাসের মাথায় তিনি ওই ফ্ল্যাট পেয়ে যান, যদিও তার কোনো সন্তান নেই এবং ফ্ল্যাটের জন্য ১৮ হাজার মানুষের আবেদন জমা পড়ে আছে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আফসানা কীভাবে ওই ফ্ল্যাট পেলেন তা নিয়ে তদন্ত করেছিল। সেই ধারাবহিকতায় তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।

মামলায় বলা হয়েছে, ২০১৩ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের মার্চের মধ্যে তিন দফা তিনি সঠিক তথ্য গোপন করে নিজে লাভবান হয়েছেন এবং এর ফলে অন্যরা ক্ষতিগ্রস্ত হয়েছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, আফসানা বেগম আগামী ১০ ডিসেম্বর এই মামলায় টেমস ম্যাজিস্ট্রেট কোর্টের হাজিরা দেবেন।

এক বিবৃতিতে তার আইনজীবী ওই ‘মিথ্যা’ অভিযোগের বিরুদ্ধে আদালতেই লড়বেন এমপি আফসানা বেগম বলে জানিয়েছেন। আর আফসানার দল লেবার পার্টি এ অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী শিউন ওককে প্রায় ২৯ হাজার ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী ও বাংলাদেশে সুনামগঞ্জের মেয়ে আফসানা।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট