চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

ফ্রান্সে গির্জায় ছুরিকাঘাতে নিহত ৩

২৯ অক্টোবর, ২০২০ | ৮:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ফ্রান্সে গির্জায় ছুরিকাঘাতে নিহত ৩

ফ্রান্সে এবার একটি গির্জার সামনে এক মহিলাকে শিরচ্ছেদসহ আরও দুইজনকে হত্যা করা হয়েছে। দেশটির নাইসে শহরে আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এ ঘটনা ঘটে। এছাড়া দেশটির আভিনিওঁ শহরের কাছে ও সৌদি আরবের ফরাসি কনস্যুলেটে হামলার ঘটনাও ঘটেছে। ফরাসি পুলিশ প্রশাসন ওই ঘটনাকে ‘সন্ত্রাসবাদী হামলা’ বলে অ্যাখ্যা দিয়েছে।

নাইসের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি টুইটবার্তায় জানান, নাইসের বিখ্যাত নটরডেম গির্জার কাছে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করেছে। এটি ইসলামী ফ্যাসিজমের কর্মকাণ্ড। এ সময় হামলাকারী বারবার ‘আল্লাহু আকবার’ উচ্চারণ করছিলেন। আটক করার সময় সন্দেহভাজন ছুরি হামলাকারীকে পুলিশ গুলি করে পুলিশ। বর্তমানে সে বেঁচে আছে তাকে হাসপাতালে নেয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে, এই আক্রমণের সাথে শিক্ষক স্যামুয়েল প্যাটির শিরশ্ছেদের ঘটনার যোগসূত্র আছে।

পুলিশ জানায়, পুলিশ জানায়, ওই হামলার জেরে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বেশ কয়েকজন আহত হয়েছেন। হামলাকারী কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কি না তা তদন্ত করা হচ্ছে। এদিকে, ফ্রান্সের জাতীয় সন্ত্রাসবিরোধী প্রসিকিউটররা হত্যার তদন্ত শুরু করেছেন।

ঘটনাস্থলে থাকা বার্তা সংস্থা রয়টার্সে এক সাংবাদিক জানান, গির্জার চারদিকে স্বয়ংক্রিয় অস্ত্রধারী পুলিশ একটি নিরাপত্তা বেষ্টনী বসিয়েছে।

ওদিকে, দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, অপর এক ঘটনায় সৌদি আরবের জেদ্দায় ফ্রান্সের কনস্যুলেটে এক রক্ষীর ওপর ছুরি হামলার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ছুরির আঘাতে আহত ওই রক্ষীকে হাসপাতালে নেয়া হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক নয়।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট