চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

২৮ অক্টোবর, ২০২০ | ৫:১৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ট্রাম্পের নির্বাচনী প্রচারণা ওয়েবসাইট ‘হ্যাকড’

নির্বাচনের প্রাক্কালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা ওয়েবসাইট ‘অল্প সময়ের জন্য’ হ্যাকড হয়েছে। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এ ব্যাপারে সংবাদ প্রকাশ করেছে বিভিন্ন গণমাধ্যম।

ওয়েবসাইট হ্যাকড হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন ট্রাম্পের প্রচারণার মুখপাত্র টিম মুর্তোফ। জানিয়েছেন, খুব দ্রুতই সাইটের নিয়ন্ত্রণ হাতে আনা হয়েছে এবং কোনো স্পর্শকাতর তথ্য বেহাত হয়নি।

এএফপি’র খবরে বলা হয়েছে, বেহাত হওয়ার পর donaldjtrump.com সাইটটিতে একটি পপড ম্যাসেজে দেখা যায়, যেখানে লেখা ছিল- “এই সাইটটি জব্দ করা হয়েছে।”

সেখানে আরও লেখা ছিল- “প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের দ্বারা বিশ্বজুড়ে প্রতিদিন যথেষ্ট ভুয়া খবর ছড়িয়েছে।”

ওয়েবসাইটটি মূলত ট্রাম্পের নির্বাচনী প্রচারণার বিস্তারিত তথ্য ও তহবিল সংগ্রহ করার কাজে ব্যবহার করা হয়।

দেশটির অভ্যন্তরীণ গোয়েন্দা ও নিরাপত্তা বিভাগ এফবিআই এর স্টাইলে ওয়েবসাইটটি ‘জব্দ’ করা হয়। হ্যাকাররা দাবি করেন, ট্রাম্পের ব্যবহার করা বিভিন্ন ডিভাইস হ্যাক করে তারা প্রেসিডেন্ট ও তার পরিবারের সদস্যদের ডিভাইসে ‘প্রবেশের’ ক্ষমতা লাভ করেছেন।

হ্যাকারদের পোস্টে আরও বলা হয়েছে, ‘চরম গোপন তথ্য প্রকাশিত হয়ে গেছে। সেসব তথ্যে জানা গেছে যে ট্রাম্প সরকার করোনাভাইরাসের উৎপত্তির সঙ্গে জড়িত।’

‘ট্রাম্প বিভিন্ন অপরাধে জড়িত’ এমনটি উল্লেখ করে হ্যাকাররা আরও বলেন, ‘বিদেশি শক্তির সহযোগিতা নিয়ে তিনি ২০২০ সালের নির্বাচনে কারসাজি করছেন- এমন প্রমাণ রয়েছে’।

মুর্তোফ বলেন, “ট্রাম্পের ক্যাম্পেইন ওয়েবসাইট ঢেকে গিয়েছিল। আক্রমণের উৎস তদন্ত করে দেখার জন্য আমরা আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে কাজ করছি।”

টেকনোলজি বিষয়ক ওয়েবসাইট টেকক্রানচের খবরে বলা হয়েছে, ক্রিপ্টোকারেন্সি সংগ্রহের উদ্দেশে এই হ্যাকডের উদ্দেশ্য হতে পারে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট