চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

২৬ অক্টোবর, ২০২০ | ১০:১৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষীর বিশেষায়িত একটি দলের এক সদস্য নিহত হয়েছেন। নিহতের নাম আব্দুল্লাহ আল মামুন (৩৬)। এই ঘটনায় আরও দুই জন আহত হয়েছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার (২৬ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিষয়টি জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল মধ্য আফ্রিকার কাগা বন্দর থেকে একটি ওয়াটার বাউজার যাত্রা শুরু করে। সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে ওয়াটার বাউজারটি ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ণ ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লাগে। এতে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পার্শ্ববর্তী ২০-২৫ ফুট গভীর খাদে পড়ে যায়। এতে ওই গাড়ির চালক ল্যান্স করপোরাল আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে মারা যান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই দুর্ঘটনায় সার্জেন্ট মো. আব্দুস সামাদ (৩৫) ও সৈনিক মোকলেছুর রহমান (৩১) দুই সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের দেশটির রাজধানী বাঙ্গুইতে জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের উগান্ডায় পাঠানো হবে। দেশটিতে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা নিরাপদে আছেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
  • 155
    Shares
The Post Viewed By: 109 People

সম্পর্কিত পোস্ট