চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পাকিস্তানের ক্ষমতায় চোরেরা আর ফিরতে পারবে না: ইমরান

পূর্বকোণ ডেস্ক

২৪ অক্টোবর, ২০২০ | ১১:২২ অপরাহ্ণ

বিরোধী দলগুলোর নেতারা যে বৈঠক করছেন তা ‘বড় ভুল’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, এই বৈঠক থেকে কী লাভ হয়েছে, তা প্রশ্ন তোলাই যায়। কারণ বিরোধী দলগুলোর নেতারা সেনাবাহিনীর বিরুদ্ধে এমন ভাষা ব্যবহার করছেন, যা শত্রুরাও ব্যবহার করেন না। আমি ক্ষমতায় থাকি বা না থাকি, বিরোধী দলের নেতারা যে আর ক্ষমতায় ফিরতে পারবেন না, তা নিশ্চিত। গতকাল শুক্রবার রাতে পাকিস্তানের একটি গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ইমরান খান এসব কথা বলেন।

পাকিস্তান বাঁচানোর আন্দোলন তাঁরা করছেন, বিরোধী দলের নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ইমরান খান বলেন, ‘আমি ক্ষমতায় থাকি বা নাই থাকি, এই চোররা আর কখনো ক্ষমতায় ফিরে আসতে পারবেন না। এঁরা ক্ষমতায় এলে আমি জনগণকে নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ব।’

পাকিস্তান মুসলিম লিগের নেতা সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ইংল্যান্ড থেকে ফেরানো প্রসঙ্গে ইমরান খান বলেন, তাঁকে ফিরিয়ে আনা হবে। প্রধানমন্ত্রী বরিস জনসনসহ সংশ্লিষ্টদের সঙ্গে সরকার যোগাযোগ করে চলেছে, যেন নওয়াজ শরিফকে দ্রুত ফিরিয়ে আনা যায়।

এআরওয়াই নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে ইমরান খান বলেছেন, আমি ক্ষমতায় থাকি বা না থাকি, আমি নিশ্চিত করছি যে প্রতিবাদকারী বিরোধী দলের নেতারা আর কখনো ক্ষমতায় ফিরে আসতে পারবেন না।

পিএমএল-নওয়াজ দলের নেতাদের সঙ্গে সেনাপ্রধানের সাম্প্রতিক বৈঠক সম্পর্কে ইমরান খান বলেন, এটি আমাদের বড় ভুল ছিল। যদিও সেনাপ্রধান জেনারেল বাজওয়া আমাকে ওই বৈঠকের ব্যাপারে বলেছেন।

তিনি বলেছেন, ‘আমাদের মধ্যে কথাবার্তা হবে। আমি মনে করি এটি একটি বড় ভুল ছিল। তাঁদের দেখা করতে দেওয়া উচিত হয়নি। এ বৈঠকে আসলে কিছু লাভ হয়েছে কি?’ -তথ্যসূত্র : ডন

 

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট